kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

পথসভায় তাবিথ

দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াব

নিজস্ব প্রতিবেদক   

২৮ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াব

ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। গতকাল সোমবার নির্বাচনী প্রচারকালে ভোটারদের উদ্দেশে তিনি এই আহ্বান জানান।

উত্তরখান হেলাল মার্কেটে সংক্ষিপ্ত পথসভায় তাবিথ বলেন, ‘ভোট চুরি ঠেকানোর কৌশল হলো ভোট দেওয়া। আপনারা কেন্দ্রে না গেলে তারা (প্রতিপক্ষ) ভোট চুরি করতে পারবে। সুতরাং আপনারা অবশ্যই ভোটকেন্দ্রে যাবেন, ভোট দেবেন। আপনারা আমাদের শক্তি। ১ ফেব্রুয়ারি সেই শক্তি দেখাতে আপনারা সাহস নিয়ে দলে দলে কেন্দ্রে আসুন।’

তিনি বলেন, ‘আপনারা ১৯৯১ সালে ভোট দিয়ে খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানিয়েছিলেন। তিনি এখন কারাগারে বন্দি। তিনি এখন আপনাদের দিকে তাকিয়ে আছেন, সাহস করে আপনাদের এগিয়ে আসতে হবে। আপনাদের ভোট তাঁর মুক্তি ত্বরান্বিত করবে।’ বিএনপির এই মেয়র প্রার্থী বলেন, ‘ভবিষ্যতে উন্নয়ন দেখতে চাইলে নির্ভয়ে ভোটকেন্দ্রে যেতে হবে। সরকার আপনাদের ভোটকেন্দ্রে যেতে বাধা দেবে। আপনারা ভোটকেন্দ্রে না গেলে তারা ভোট চুরি করতে পারবে। সুতরাং আপনাদের অবশ্যই ভোটকেন্দ্রে যেতে হবে, ভোট দিতে হবে।’

এরপর ময়নারটেকে আয়োজিত এক পথসভায় তাবিথ আউয়াল বলেন, ‘আমাদের ভাগ্য আমাদের বদলাতে হবে, আমাদের নিরাপত্তা, পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ আমাদের ঠিক করতে হবে। এসব নির্ধারণ করার মাইলফলক ১ ফেব্রুয়ারি। আমার মা, বোন ও ভাইয়েরা—আপনার দয়া করে ভোট দিতে যাবেন।’ তিনি বলেন, এই এলাকায় উন্নয়নের ছোঁয়া নেই। মশার উপদ্রব বেশি। রাস্তাঘাট ভাঙা। ১ ফেব্রুয়ারি ভোট দিয়ে ধানের শীষকে জয়ী করতে পারলে এসব সমস্যার সমাধান হবে।

এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ক্রীড়া সম্পাদক আমিনুল হক, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহম্মেদ, যুবদল উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন, উত্তরখান থানা বিএনপির সভাপতি আহসান হাবীব আহসান, ৪৫ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মো. জাহাঙ্গীর আলম বেপারী, সংরক্ষিত ওয়ার্ডে আইরিন সুলতানা লাকী প্রমুখ উপস্থিত ছিলেন।

গতকাল বাউনিয়া, উলুদোহা, ৪৫ নম্বর ওয়ার্ডে উত্তরাখান কবিরশাহ মাজার, বালুর মাঠ, ময়নারটেক ৪৬ নম্বর ওয়ার্ডে চামুরখা, চানপাড়া, মাস্টারবাড়ি, আটিপাড়া, ৪৭ নম্বর ওয়ার্ডে ফায়দাবাদ, কোটবাড়ি চেরীরটেক, সরকারি প্রাথমিক বিদ্যালয়, টিসি কলোনি ও আফতাব মার্কেটেও পথসভা করেন তিনি। এর আগে সকালে গুলশানে ইমানুয়েলস ব্যাংকুয়েট হলে ১৯ দফা নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন তাবিথ। নির্বাচনী ইশতেহারে ‘ইন্টেলিজেন্ট ঢাকা’ গড়ার ঘোষণা দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে তাবিথের একটি ওয়েব পেজ হ্যাক করার চেষ্টা করা হয়েছে। ‘অদম্য ঢাকা’ নামের ওই ওয়েব পেজ পরিচালিত হতো তাঁর নির্দেশনায়। তবে হ্যাকাররা ওয়েব পেজটি হ্যাক করতে পারেনি বলে জানান তাবিথের আইটি কর্মকর্তারা। এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা