kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

এসএসসি ও সমমানের পরীক্ষা পেছাল

শুরু হবে ৩ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক   

১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এসএসসি ও সমমানের পরীক্ষা পেছাল

ফাইল ছবি

ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনের কারণে এসএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। আগামী ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এই পরীক্ষা। গতকাল শনিবার রাতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তাঁর হেয়ার রোডের বাসভবনে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী ১ ফেব্রুয়ারির পরিবর্তে ৩ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। সব পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা হবে। রবিবার শিক্ষা মন্ত্রণালয় থেকে নতুন পরীক্ষার সূচি জানিয়ে দেওয়া হবে। মন্ত্রী বলেন, সরস্বতী পূজার কারণে ঢাকার দুই সিটি নির্বাচন পেছানোর প্রয়োজনীয়তা দেখা দেয়। কিন্তু ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকায় নির্বাচন কমিশন নির্বাচন পেছাতে পারছিল না। এসএসসি পরীক্ষা পুনর্নির্ধারণ করা যায় কি না সে ব্যাপারে নির্বাচন কমিশন থেকে আমাদের কাছে মতামত চাওয়া হয়। আমরা পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি থেকে শুরু করার সিদ্ধান্ত নিই। এরপর সিটি নির্বাচন পিছিয়ে ৩০ জানুয়ারির পরিবর্তে ১ ফেব্রুয়ারি আনা হয়।

জানা যায়, ১ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আর ২ ফেব্রুয়ারি ছিল বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা। কিন্তু পরীক্ষা শুরুর এক দিন আগে থেকে প্রস্তুতির জন্য কেন্দ্র বুঝে পাওয়া প্রয়োজন। তাই পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি নেওয়া হয়। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেবে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী।

মন্তব্য



সাতদিনের সেরা