kalerkantho

শনিবার । ৯ ফাল্গুন ১৪২৬ । ২২ ফেব্রুয়ারি ২০২০। ২৭ জমাদিউস সানি ১৪৪১

আলোকসজ্জা দেখতে গিয়ে প্রাণটাই নিভল

যশোর ও সিলেটে বেপরোয়া দুই প্রাইভেট কার সড়কেই নিথর তিন নারী ও দুই ছাত্র

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৫ মিনিটে



আলোকসজ্জা দেখতে গিয়ে প্রাণটাই নিভল

তনিমা, তানজিলা দুই বোন (বাঁ থেকে) ও তাঁদের ভাবি তিথীর এই ছবি এখন শুধুই স্মৃতি। ভাগ্যক্রমে তিথীর সন্তান মাসিয়ার বেঁচে গেছে। ওপরে তাঁদের বহনকারী দুমড়েমুচড়ে যাওয়া প্রাইভেট কারটি। শনিবার রাতে যশোর শহরের পুরাতন কসবা এলাকায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনাটি ঘটে। ছবি : কালের কণ্ঠ

দুই প্রাইভেট কার দুর্ঘটনায় যশোরে একই পরিবারের তিন নারী এবং সিলেটে দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ছাড়া গোপালগঞ্জ, সিলেটের দক্ষিণ সুরমা, ঢাকার ধামরাই, যশোরের কেশবপুর, পঞ্চগড়ের তেঁতুলিয়া, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী, মুন্সীগঞ্জ ও কিশোরগঞ্জের বাজিতপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় আরো ৯ জন প্রাণ হারিয়েছে। এ ব্যাপারে আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবর :

যশোর : স্বামী শফিকুল ইসলাম জ্যোতির (২৮) সঙ্গে শ্বশুরবাড়িতে বিবাহোত্তর আনুষ্ঠানিকতার আলোকসজ্জা দেখতে গিয়ে জীবনটাই নিভল তনিমা ইয়াসমিন পিয়াসার (২৫)। একই ঘটনায় প্রাণ হারিয়েছেন পিয়াসার বোন তানজিলা ইয়াসমিন (২৮) ও খালাতো ভাবি আফরোজা তাবাসসুম তিথী (২৬)। এ ঘটনায় আহত হয়েছেন পিয়াসার স্বামী জ্যোতি, তিথীর মেয়ে মাসিয়ার (৩) এবং জ্যোতির দুই আত্মীয় শাহিন হোসেন (২৩) ও হৃদয় (২৮)। গত শুক্রবার রাত ১টার দিকে যশোর শহরের পুরাতন কসবা এলাকায় শহীদ মসিয়ুর রহমান সড়কের পাশে একটি দেয়াল ও বিদ্যুতের খুঁটির সঙ্গে প্রাইভেট কারের ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই প্রাইভেট কারের যাত্রী। চালকের আসনে ছিলেন পিয়াসার স্বামী জ্যোতি। দুই বোন পিয়াসা ও তানজিলা যশোর শহরের ঢাকা রোড বিসিএমসি কলেজ এলাকার ইয়াসিন আলীর মেয়ে। তিথী আরএন রোড এলাকার মঞ্জুর হোসেনের স্ত্রী।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, পিয়াসার স্বামী জ্যোতির বেপরোয়া গাড়ি চালানোর কারণে দুর্ঘটনা ঘটতে পারে। ঘটনার পরপরই জ্যোতিকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাঁকে মামলা দিয়ে গতকাল শনিবার বিকেলে আদালতে পাঠানো হয়েছে। তবে অন্য একটি সূত্রে জানা যায়, গত শুক্রবার সকালে ঢাকা থেকে প্রাইভেট কার চালিয়ে যশোরে আসেন জ্যোতি। আবার রাতে গাড়ি চালানোয় ক্লান্তির কারণে এমন দুর্ঘটনা ঘটতে পারে।

পিয়াসার মামা শাহিনুর রহমান ঠাণ্ডু জানান, যশোর শহরের লোন অফিসপাড়া এলাকার ব্যবসায়ী শফিকুল ইসলাম জ্যোতির সঙ্গে আদ্-দ্বীন সখিনা মেডিক্যালের চতুর্থ বর্ষের ছাত্রী তনিমা ইয়াসমিন পিয়াসার দেড় বছর আগে বিয়ে হয়। আগামী ২৩ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে পিয়াসাকে তাঁদের তুলে নেওয়ার কথা। সে জন্য জ্যোতির বাড়িতে আলোকসজ্জা করা হয়। পিয়াসা রাতে ফোন করে জ্যোতিকে জানান, তাঁরা আলোকসজ্জা দেখবেন এবং শহর ঘুরবেন। এ কারণে শুক্রবার রাত ১০টার দিকে জ্যোতি তাঁর গাড়ি নিয়ে বের হন। ফেরার পথে রাত ১টার দিকে দুর্ঘটনার কবলে পড়ে গাড়িটি। এতে ঘটনাস্থলেই তিনজন মারা যান।

সিলেট : সিলেট নগরের টিলাগড় এলাকায় গত শুক্রবার রাতে দ্রুতগতির একটি প্রাইভেট কার স্পিড ব্রেকারে উল্টে এমসি কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। তাঁরা হচ্ছেন এমসি কলেজের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী নয়ন দাস ও আরিফুল ইসলাম রুবেল। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুজন। স্থানীয়রা জানায়, গত শুক্রবার রাত ১১টার দিকে টিলাগড় পয়েন্টের স্পিড ব্রেকার পার হওয়ার সময় বেপোরোয়াভাবে চালানো প্রাইভেট কারটি উল্টে যায়। এতে প্রাইভেট কারের ভেতরের থাকা চার বন্ধু আহত হন। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা নয়নকে মৃত ঘোষণা করেন। নয়ন দাস শহরতলির চামেলীবাগ এলাকার ইরেশ দাসের ছেলে। এ ছাড়া আহত মাহের, মেহরাব ও আরিফুল ইসলাম রুবেলকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে রুবেল চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুরে মারা যান। এদিকে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় গতকাল দুপুরে এমসি কলেজের প্রধান ফটকে সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করে কলেজের শিক্ষার্থীরা। দুপুর ২টা থেকে শুরু হওয়া অবরোধের কারণে ওই সড়কে যানজটের সৃষ্টি হয়।

এদিকে দক্ষিণ সুরমায় গত শুক্রবার রাতে অটোরিকশা ও লেগুনার সংঘর্ষে নাজিয়া আক্তার নাজু নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। নাজিয়া মৌলভীবাজারের জুড়ির জাঙ্গিরাই গ্রামের মোস্তফা কামালের স্ত্রী।

গোপালগঞ্জ : গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ভেন্নাবাড়ী এলাকায় গতকাল শনিবার সকালে বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই নারী যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছে আরো ১৫ যাত্রী। দুই নারী হলেন সদর উপজেলার চামটা গ্রামের নুরু মোল্যার স্ত্রী রোমিচা বেগম (৫০) ও মুকসুদপুরের ননীক্ষির ইউনিয়নের মহিষতলী গ্রামের সুবল বালার স্ত্রীর শেফালি বালা (৪০)।

কেশবপুর (যশোর) : যশোর-চুকনগর সড়কের কেশবপুরে তেইশ মাইল নামক স্থানে গত শুক্রবার মায়ের সঙ্গে নানাবাড়ি বেড়াতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় সাবরীনা ইয়াসমিন (৩) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

পঞ্চগড় : তেঁতুলিয়ায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির দৃশ্যধারণ দেখে ফেরার পথে দাইমুল ইসলাম (৫৩) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। দাইমুল পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ের স্টেনোগ্রাফার হিসেবে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি পঞ্চগড় শহরের ডোকরোপাড়া এলাকায়।

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) : ভূরুঙ্গামারীতে গত শুক্রবার রাতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে রেজাউল (১৮) নামের এক যুবক নিহত হয়েছেন। রেজাউল উপজেলার পাথরডুবী ইউনিয়নের চান্দিয়া বাজার এলাকার নুরুন্নবীর ছেলে।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ সদর উপজেলার আদারিয়াতলায় গতকাল দুপুরে বালুবোঝাই ট্রলির ধাক্কায় মো. আসিফ (১০) নামের এক শিশুর মৃত্যু হয়েছে।

হাওরাঞ্চল : ভৈরব-ময়মনসিংহ আঞ্চলিক মহাসড়কের কিশোরগঞ্জের বাজিতপুরের পিরিজপুর জামতলী এলাকায় দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী মো. আব্দুল আজিজ (৫০) নিহত হয়েছেন। তাঁর বাড়ি কিশোরগঞ্জ সদর উপজেলার বড়বাগ গ্রামে।

ধামরাই (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের শ্রীরামপুরে গতকাল সকালে বাসচাপায় ইমরান হোসেন (২০) নামের এক পথচারী নিহত হয়েছেন। ইমরান স্থানীয় সূতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে।

কক্সবাজার : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের রামুর লম্বা ব্রিজ এলাকায় সেন্ট মার্টিনসগামী একটি বনভোজনের বাস খাদে পড়ে ৩৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থীও রয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা