kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেওয়া হবে : কাদের

নিজস্ব প্রতিবেদক   

৬ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



বিএনপি অরাজকতা করলে সমুচিত জবাব দেওয়া হবে : কাদের

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন শুনানিতে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সিনিয়র নেতা ও মন্ত্রীরা। দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিএনপির প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, খালেদা জিয়ার মামলার রায় ঘিরে কোনো ধরনের অরাজকতা তৈরি করা হলে সমুচিত জবাব দেওয়া হবে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর হাইকোর্টসংলগ্ন তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে শ্রদ্ধা জানাতে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সুপ্রিম কোর্টের ঘটনা প্রসঙ্গে তিনি এই হুঁশিয়ারি ব্যক্ত করেন। ওবায়দুল কাদের বলেন, আদালত খালেদা জিয়ার জামিন না দিলে সরকারের কিছু করার নেই। তিনি প্রশ্ন উত্থাপন করে বলেন, বিএনপির আন্দোলন কি আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে? মনে রাখতে হবে আওয়ামী লীগ এখন আগের চেয়ে অনেক সংগঠিত। অরাজকতা সৃষ্টি করলে সমুচিত জবাব দেওয়া হবে।

আদালত জিম্মিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন—নাসিম : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম অ্যাটর্নি জেনারেলের উদ্দেশে বলেন, উচ্চ আদালতকে জিম্মি করে জামিনের অযৌক্তিক দাবি যারা আদায় করতে চায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। জোর করে জামিন নেওয়ার নজির পৃথিবীর কোনো দেশে নেই। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনাসভায় তিনি আরো বলেন, ‘আদালতে যুক্তি দিয়ে জামিন নিতে হয়। আমরা কখনোই জামিন নিতে আদালতে বিশৃঙ্খলা করিনি, আইনি লড়াই করে মুক্ত হয়েছি।’

সুপ্রিম কোর্টের বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার—আইনমন্ত্রী : সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন শুনানিতে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। গতকাল রাজধানীর গুলশানের নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

অরাজকতা জনগণ প্রতিহত করবে—তথ্যমন্ত্রী : আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি যদি আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির অপচেষ্টা করে, জনগণ তা প্রতিহত করবে। গতকাল দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আগামী ২০-২১ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ওয়েবসাইট  council.albd.org উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ওয়েবসাইট উদ্বোধন প্রসঙ্গে তিনি বলেন, ‘আধুনিক ডিজিটাল উন্নয়নের ধারাবাহিকতায় আজ আমরা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে ওয়েবসাইট উদ্বোধন করেছি। এই ওয়েব পেজে আওয়ামী লীগের সম্মেলনের তথ্যের পাশাপাশি আমাদের সকল প্রকাশনাও পাওয়া যাবে।’

 

মন্তব্য



সাতদিনের সেরা