kalerkantho

রবিবার । ১৫ ডিসেম্বর ২০১৯। ৩০ অগ্রহায়ণ ১৪২৬। ১৭ রবিউস সানি                    

লিবিয়ায় বিমান হামলায় নিহত বাংলাদেশিসহ ৭ জন

কূটনৈতিক প্রতিবেদক   

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লিবিয়ায় বিমান হামলায় নিহত বাংলাদেশিসহ ৭ জন

ছবি: ইন্টারনেট

লিবিয়ার রাজধানী ত্রিপোলির দক্ষিণাঞ্চলের একটি বিস্কুট কারখানায় গতকাল সোমবার বিমান হামলায় বাংলাদেশিসহ অন্তত সাতজন নিহত হয়েছে। নিহত এক বাংলাদেশির পরিচয় মিলেছে, তার নাম আবুল হাসান ওরফে বাবুল (রাজশাহী)। ওই হামলায় ১৫ বাংলাদেশিসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। আহত বাংলাদেশিদের মধ্যে কুমিল্লার মোহাম্মদ ইমন ও ঝিনাইদহের মোহাব্বত আলীর অবস্থা আশঙ্কাজনক। বিমান থেকে ওই বিস্কুট কারখানায় গোলা ফেলা হলে এ হতাহতের ঘটনা ঘটে। লিবীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানায়।

ত্রিপোলির নিয়ন্ত্রণ নিয়ে গত এপ্রিল মাস থেকে জাতিসংঘ সমর্থিত সরকারি বাহিনীর সঙ্গে জেনারেল খলিফা হাফতার বাহিনীর নেতৃত্বাধীন স্বঘোষিত লিবিয়ান ন্যাশনাল আর্মির যুদ্ধ চলছে।

লিবিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আমিন আল হাশেমি বার্তা সংস্থা এএফপিকে জানান, গতকাল বিমান হামলায় নিহত সাতজনের মধ্যে লিবিয়ার দুই নাগরিক রয়েছে। অন্যরা বাংলাদেশ, মিসর ও নাইজেরিয়ার নাগরিক। আহত অন্তত ১৫ বিদেশি কর্মীকে জরুরি চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

অনলাইনে প্রচারিত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, আহত ব্যক্তিদের অ্যাম্বুল্যান্সে করে হাসপাতালে নেওয়া হচ্ছে। তাদের অনেকের শরীরে ব্যান্ডেজ ও পা থেকে রক্ত ঝরতে দেখা গেছে।

লিবিয়ায় অভ্যন্তরীণ সংঘাতে বাংলাদেশিদের আক্রান্ত হওয়ার ঘটনা এটিই প্রথম নয়। সম্প্রতি অবনতিশীল পরিস্থিতিতে বেশ কয়েকজন বাংলাদেশি লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের সহায়তায় স্বেচ্ছায় দেশে ফিরে এসেছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা