kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

চৌদ্দগ্রামে পুলিশ কর্তাসহ নিহত ৩

দুর্ঘটনাকবলিত গাড়ি সরাতে গিয়ে নিজেরাই দিলেন প্রাণ

আলাদা ঘটনায় আরো ছয়জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

৩ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



দুর্ঘটনাকবলিত গাড়ি সরাতে গিয়ে নিজেরাই দিলেন প্রাণ

কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্ঘটনাকবলিত কাভার্ড ভ্যানকে ওঠানোর সময় দ্রুতগতির একটি বাস পেছন থেকে রেকার ও পুলিশের গাড়িকে ধাক্কা দিলে এক এএসআইসহ তিনজন নিহত হয়েছেন। এদিকে হবিগঞ্জের মাধবপুর ও নবীগঞ্জ, ঢাকার সাভার, নারায়ণগঞ্জের রূপগঞ্জ এবং ময়মনসিংহের তারাকান্দায় আলাদা সড়ক দুর্ঘটনায় মারা গেছে ছাত্রলীগ নেতাসহ ছয়জন। ঢাকার ধামরাইয়ে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত হয়েছে ১০ জন। এ ব্যাপারে আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

কুমিল্লা : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের ঘালপাশা ইউনিয়নের সৈয়দপুর এলাকায় গতকাল সোমবার ভোরে সড়ক দুর্ঘটনায় হাইওয়ে পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আক্তার হোসেনসহ তিনজন নিহত ও চারজন আহত হয়েছে। দুর্ঘটনাকবলিত একটি কাভার্ড ভ্যানকে ওঠানোর সময় দ্রুতগতির একটি বাস পেছন থেকে রেকার ও পুলিশের গাড়িকে ধাক্কা দিলে এ মর্মান্তিক ঘটনা ঘটে। 

এএসআই আক্তার হোসেন মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি কুমিল্লার বরুড়ার ছোট বাতুয়া গ্রামে। নিহত অন্য দুজন হলেন কাভার্ড ভ্যানের হেলপার লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ উপজেলার নন্দীগ্রামের ইসমাইল হোসেন বাবুলের ছেলে সুমন (২৬) ও নোয়াখালীর সেনবাগ উপজেলার নিজ সেনবাগ গ্রামের ছালেহ আহমদের ছেলে ফাহাদ (২৬)। আহত চারজনের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলো চৌদ্দগ্রামের শুভপুর ইউনিয়নের ফকিরহাট গ্রামের আবুল কাশেমের ছেলে রেকারচালক স্বপন (২৮) ও তাঁর ভাই হেলপার মামুন (১৬)। আহত দুজনকে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট আবুল কালাম আজাদ বলেন, গতকাল ভোরে সৈয়দপুর এলাকায় চট্টগ্রামগামী একটি কাভার্ড ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে পড়ে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশের এএসআই আক্তার হোসেনের নেতৃত্বে এক দল পুলিশ রেকারসহ ঘটনাস্থলে পৌঁছে। যানজট নিরসনে তাত্ক্ষণিক দুর্ঘটনাকবলিত কাভার্ড ভ্যানটি সরাতে রেকারের মাধ্যমে কাজ শুরু করে পুলিশ। হঠাৎ দ্রুতগামী একটি বাস ওই কাভার্ড ভ্যান ও রেকারকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এ সময় রেকারের সামনে দাঁড়িয়ে থাকা এএসআই আক্তার, হেলপার সুমন ও ফাহাদ ঘটনাস্থলেই নিহত হন।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন হাইওয়ে পুলিশের এসপি নজরুল ইসলাম, এএসপি রহমত উল্যাহ, সার্কেল আমিনুল ইসলাম প্রমুখ।

মাধবপুর (হবিগঞ্জ) : মাধবপুর উপজেলা পরিষদের সামনে গত রবিবার রাতে মাইক্রোবাসের ধাক্কায় উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মওদুদ আহাম্মেদ রুবেল (৩৫) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে দুজন। স্থানীয় লোকজন জানায়, ধর্মঘর এলাকার ফজলুর রহমানের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মওদুদ আহাম্মেদ রুবেল, রামনগর গ্রামের শিপন মিয়া (৩৫) ও মানিক মিয়া (৩০) উপজেলা পরিষদের সামনে দাঁড়িয়ে ছিলেন। এ সময় একটি মাইক্রোবাস তাঁদের ধাক্কা দিলে তিনজন গুরুতর আহত হন। আহতাবস্থায় রুবেলকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ : নবীগঞ্জের ইনাতগঞ্জ-সৈয়দপুর সড়কের কাকুড়া গ্রামের কাছে গতকাল দুপুরে কাভার্ড ভ্যান ও অটোরিকশার সংঘর্ষে রিজা আক্তার (১৪) নামের এক কিশোরী নিহত হয়েছে। রিজা আজমিরীগঞ্জের পিরোজপুর ইউনিয়নের বদরপুর গ্রামের ফরিদ মিয়ার মেয়ে। এ ঘটনায় আহত হয়েছে মা-বাবা, ভাই-বোনসহ তার পরিবারের ছয়জন।

সাভার (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের হেমায়েতপুরে আলাদা সড়ক দুর্ঘটনায় নারীসহ দুজন নিহত হয়েছে। সুগন্ধা হাউজিং এলাকায় গত রবিবার রাতে মাইক্রোবাস ও ট্রাকের সংঘর্ষে নিশাত পারভীন রশনী (১৯) নামের এক নববধূর মৃত্যু হয়েছে। রশনীর গ্রামের বাড়ি সাভারের সুগন্ধা হাউজিংয়ের আলমনগরে। এদিকে হেমায়েতপুর বিমান ফিলিং স্টেশনের সামনের রাস্তা পারাপারের সময় মৌমিতা পরিবহনের একটি বাস গতকাল সকালে রাজ্জাক হোসেন (৪২) নামের এক নিরাপত্তাকর্মীকে চাপা দিলে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। রাজ্জাক হোসেন বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চরহরিণা গ্রামের আকবর প্রামাণিকের ছেলে।

ফুলপুর (ময়মনসিংহ) : তারাকান্দায় মোটরসাইকেল দুর্ঘটনায় বিপ্লব (২৮) নামের এক যুবক নিহত হয়েছেন। গতকাল বিকেলে ঢাকা-হালুয়াঘাট মহাসড়কের বকশীমুল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : রূপগঞ্জের বরপা এলাকায় গত রবিবার রাতে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে রাজু পাটোয়ারী (২৮) নামের এক ট্রাক হেলপার নিহত হয়েছেন। রাজু পাটোয়ারী নোয়াখালীর মাইজদীর রমজান পাটোয়ারীর ছেলে।

ধামরাই (ঢাকা) : ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ে ঢুলিভিটার দি একমি ল্যাবরেটরিজ ওষুধ কারখানার সামনে যাত্রীবাহী দুই বাসের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১০ যাত্রী আহত হয়েছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা