kalerkantho

নুসরাতকে যৌন নিপীড়ন

বিচার শুরু ১০ অক্টোবর থেকে সাক্ষ্য

ফেনী প্রতিনিধি   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিচার শুরু ১০ অক্টোবর থেকে সাক্ষ্য

ফেনীর আলোচিত মাদরাসাছাত্রী প্রতিবাদী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের মামলায় অভিযোগ গঠন করা হয়েছে। এর মধ্য দিয়ে শুরু হচ্ছে ওই অপরাধের বিচার। ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে মামলার একমাত্র আসামি সিরাজ উদ দৌলার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় গতকাল সোমবার। সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৭ অক্টোবর তারিখ ধার্য করেছেন আদালত।

বাদীপক্ষের কৌঁসুলি এম শাহজাহান সাজু জানান, সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের মামলায় রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ৯ ও ১৭ জুলাই দুইবার পিছিয়ে গতকাল অভিযোগ গঠন করা হয়। গত ৩ জুলাই ফেনীর বিচার বিভাগীয় জ্যেষ্ঠ হাকিম মো. জাকির হোসাইনের আদালতে ১০ পৃষ্ঠার অভিযোগপত্র জমা দেওয়া হয়েছিল। পরদিন অভিযোগের ওপর আদালতে শুনানি হয়। সেদিন মামলাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে স্থানান্তর করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআইয়ের পরিদর্শক শাহ আলম জানান, ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দৌলা নুসরাতকে তাঁর কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানি করেন। ওই ঘটনায় নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা করলে পুলিশ সিরাজ উদ দৌলাকে গ্রেপ্তার করে। পরে পুলিশ সদর দপ্তর থেকে তদন্তের দায়িত্ব দেওয়া হয় পিবিআইকে। পিবিআই ৯৬ দিনের মাথায় ৩ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করে।

 

মন্তব্য