kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

১৪৩১ কোটি টাকা ঋণ খেলাপ

মোস্তফা গ্রুপের চেয়ারম্যান গ্রেপ্তার হয়ে জেলে

পরিবারের অন্যদের নামেও ৩৭ পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মোস্তফা গ্রুপের চেয়ারম্যান গ্রেপ্তার হয়ে জেলে

প্রায় দেড় হাজার কোটি টাকার ঋণখেলাপি চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও শিল্পপতি মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার আদালতের নির্দেশে তাঁকে জেলহাজতে পাঠানো হয়েছে।

হেফাজতুর রহমানের কাছে ৩১টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের পাওনা ১ হাজার ৪৩১ কোটি টাকা। তিনি বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি, ব্যাংক এশিয়া লিমিটেডের সাবেক পরিচালক এবং চিনি, ভোজ্য তেলসহ বিভিন্ন ভোগ্যপণ্যের আমদানিকারক। 

খেলাপি ঋণের মামলায় শিল্পপতি হেফাজতুর রহমানকে গ্রেপ্তার করা হয়। বুধবার রাতে তাঁকে নগরের আগ্রাবাদ বাণিজ্যিক এলাকায় মোস্তফা গ্রুপের অফিসের সামনে থেকে গ্রেপ্তার করে ডবলমুরিং থানা পুলিশ।

জানা গেছে, মোস্তফা গ্রুপের অংশীদার হিসেবে হেফাজতুর রহমানের ভাইসহ পরিবারের আরো কয়েকজনের বিরুদ্ধেও ৩৭টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে।

ডবলমুরিং থানা পুলিশ জানিয়েছে, খেলাপি ঋণের জন্য বিভিন্ন ব্যাংকের দায়ের করা চারটি মামলায় অর্থঋণ আদালত থেকে হেফাজতুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে। ওই পরোয়ানামূলে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল তাঁকে আদালতে নেওয়া হয়।

সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. শাহবুদ্দিন জানান, গ্রেপ্তারকৃত হেফাজতুর রহমানকে গতকাল দুপুরে অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতে হাজির করা হলে আদালত তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

জানা যায়, মোস্তফা গ্রুপের সবচেয়ে বেশি ৫১০ কোটি টাকা ঋণ রয়েছে এমএম ভেজিটেবলসের নামে। এছাড়া মোহাম্মদ সফিকউদ্দিনের নামে রয়েছে ৩৭৪ কোটি টাকা।

 

মন্তব্য



সাতদিনের সেরা