kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

আসাদ গেটের কাছে গ্যাসলাইন বিস্ফোরণে দুই গাড়িতে আগুন

আহত ৯, গ্যাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক   

২১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আসাদ গেটের কাছে গ্যাসলাইন বিস্ফোরণে দুই গাড়িতে আগুন

গ্যাসলাইন বিস্ফোরণে রাজধানীর আসাদ গেটের আড়ং মোড়ে দুটি গাড়িতে আগুন ধরে যায়। গ্যাস লিকেজের কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ সময় পাশ দিয়ে যাওয়া দুটি গাড়িতে আগুন ধরে যায়। এতে হুড়াহুড়ি করে নামতে গিয়ে আট যাত্রী আহত হয়েছে। আগুনে একজন রিকশাচালকও দগ্ধ হয়েছেন। বিস্ফোরণের পর ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। লাইন মেরামতের কারণে রাত ১০টা পর্যন্ত মোহম্মদপুর, ধানমণ্ডি, মিরপুরের একাংশে গ্যাস সরবরাহ বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে তিতাস।

গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে আসাদ গেটের আড়ং মোড়ে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আসাদ গেটের আড়ং মোড়ে সড়কের মাঝ বরাবর গ্যাসলাইন বিস্ফোরিত হওয়ায় ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল সাড়ে ৩টার দিকে হঠাৎ গ্যাসলাইন বিস্ফোরিত হয়ে গ্যাস বের হতে দেখে পথচারীরা। এ সময় ওই স্থান দিয়ে যাওয়া দুটি গাড়িতে আগুন ধরে যায়। একটি কাভার্ড ভ্যান এবং একটি ৮ নম্বর রুটের বাসে আগুন ধরে যায়। ঘটনার পরপরই ট্রাফিক

পুলিশ দুই দিক থেকে যান চলাচল বন্ধ করে দেয়। এতে ওই এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়।

গ্যাস সরবরাহ স্বাভাবিক হওয়ার বিষয়ে জ্বালানি বিভাগের একজন কর্মকর্তা জানান, যেখানে বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেখানে সংস্কারকাজের জন্য এসএসএফের অনুমতি প্রয়োজন হয়। এ জন্য সংস্কারকাজ শুরু করতে একটু দেরি হচ্ছে। তবে রাত ১০টার আগেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে বলে জানান তিনি।

তিতাস গ্যাস কর্তৃপক্ষ জানায়, গ্যাসলাইন লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মেরামতের জন্য মোহম্মদপুর, ধানমণ্ডি, মিরপুরসহ বিভিন্ন এলাকায় গ্যাস সরবরাহ বিঘ্নিত হচ্ছে।

এ বিষয়ে তিতাসের পরিচালক (অপারেশন) কামরুজ্জামান বলেন, ‘গ্যাস লিকেজ হয়েছিল। মেরামতের কাজ শুরু হয়েছে। আমাদের প্রকৌশলীরা ঘটনাস্থলে আছেন। লিকেজ সারাতে কিছু পাইপলাইনে গ্যাস সরবরাহ বন্ধ করা হয়েছে। এ সময় আশপাশের এলাকাগুলোতে গ্যাস সরবরাহ বিঘ্নিত হতে পারে।’ রাত ১০টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও জানান তিনি।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্র জানান, এ ঘটনায় শহিদ (৩৬) নামে এক রিকশাচালক অগ্নিদগ্ধ হয়েছেন। তাঁর বাবার নাম ফজল মিয়া। ওই রিকশাচালক জানিয়েছেন, ধানমণ্ডির আসাদ গেট আড়ংয়ের পাশে গ্যাসলাইনে মেরামতের সময় আগুন লেগে যায়। সেই আগুন ৮ নম্বর রুটের একটি বাসেও লেগে যায়। এতে তিনি সামান্য দগ্ধ হয়েছেন। তিনি ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

মন্তব্য



সাতদিনের সেরা