kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

হাবের হজ প্যাকেজ আজ থেকে নিবন্ধন

কোরবানি ছাড়াই খরচ হবে প্রায় সাড়ে তিন লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কোরবানি ছাড়াই খরচ হবে প্রায় সাড়ে তিন লাখ টাকা

ফাইল ছবি

বেসরকারি ব্যবস্থাপনায় এ বছর হজে যেতে খরচ হবে তিন লাখ ৪৫ হাজার ৮০০ টাকা। কোরবানি ছাড়াই এই টাকা খরচ হবে। যারা বেসরকারিভাবে হজে যেতে চায় তাদের নিবন্ধন শুরু হবে আজ রবিবার থেকে। এই নিবন্ধন চলবে আগামী ১০ মার্চ পর্যন্ত। হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। হাবের পক্ষ থেকে বলা হয়েছে, এ বছর এর চেয়ে কম টাকায় কেউ হজে পাঠাতে পারবে না।

বেসরকারিভাবে যারা হজে যেতে চায় তাদের জন্য হাব গতকাল শনিবার হজ প্যাকেজ ঘোষণা করে। রাজধানীর একটি রেস্তোরাঁয় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই হজ প্যাকেজ ঘোষণা করা হয়। এ সময় হাবের সভাপতি আবদুস  সোবহান ভুইয়া ও মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম বক্তব্য দেন।

ঘোষিত প্যাকেজে বিমানভাড়া এক লাখ ২৮ হাজার টাকা, মক্কা ও মদিনায় ঘরভাড়া এক লাখ ছয় হাজার ৫০০ টাকা, সৌদি আরবে পরিবহন খরচ ও সে দেশের বিভিন্ন সার্ভিস চার্জ বাবদ ৪০ হাজার ৮৮২ টাকা ৫০ পয়সা, খাবার খরচ ৩০ হাজার টাকা, জমজমের পানি ২৬০ টাকা, হজযাত্রীদের কল্যাণের জন্য ২০০ টাকা, প্রশিক্ষণ ফি ৩০০ টাকা, চিকিৎসাকেন্দ্র ফি ১০০ টাকা, অন্যান্য খরচ এক হাজার ২১৫ টাকা, প্রাক-নিবন্ধন ফি দুই হাজার টাকা, স্থানীয় সার্ভিস চার্জ ৮০০ টাকা এবং অতিরিক্ত সার্ভিস চার্জ ও ভ্যাট ৩৫ হাজার ৪৩৭ টাকা ৫০ পয়সা।   

এই প্যাকেজ ঘোষণা করে হাব মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম বলেন, এর চেয়ে কম টাকায় হজে পাঠানোর কথা বলে কেউ যেন কোনো টাকা নিতে না পারে সে জন্য হাবের সদস্যদের সজাগ থাকতে হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা