kalerkantho

‘আইএসআই এজেন্টের সঙ্গে ফোনালাপ’

মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক ও দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি   

১৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের একজন এজেন্টের কথিত ফোনালাপের একটি অডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ার পর তাঁর বিরুদ্ধে কুমিল্লার দাউদকান্দি থানায় রাষ্ট্রদ্রোহের অভিযোগ করা হয়েছে।

খন্দকার মোশাররফ কুমিল্লা-১ ও ২ আসনে বিএনপির প্রার্থী। তাঁর বিরুদ্ধে গত বুধবার রাতে অভিযোগটি করেছেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন।

তবে খন্দকার মোশাররফ অভিযোগ নাকচ করে দিয়ে বলেছেন, তাঁর ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এবং তাঁর নির্বাচনী প্রচারে বিঘ্ন সৃষ্টি করার জন্যই তাঁকে জড়িয়ে মিথ্যা ও বানোয়াট ফোনালাপের ভিডিও প্রকাশ ও প্রচার করা হচ্ছে। তাঁকে বিব্রত করার চেষ্টা করা হচ্ছে।

বিএনপি নেতা মোশাররফের বিরুদ্ধে করা অভিযোগ থেকে জানা যায়, গত মঙ্গলবার এশিয়ান ট্রিবিউন নামের একটি সংবাদমাধ্যমে কথিত ফোনালাপের অডিওটি প্রকাশিত হয়। ডিবিসি নিউজ নামের একটি বেসরকারি টেলিভিশন থেকে পাওয়া অডিও থেকে জানা যায়, ফোনের অন্য প্রান্তে যাঁর কণ্ঠ শোনা যাচ্ছে, তিনি আইএসআইয়ের এজেন্ট মেহমুদ। এ প্রান্তের কণ্ঠ খন্দকার মোশাররফ হোসেনের বলে দাবি করা হয়েছে। মোশাররফ সংসদ নির্বাচন  নিয়ে ষড়যন্ত্র করেন বলে অভিযোগ করা হয়েছে।

দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেন। তবে পুলিশ জানিয়েছে, এখনো এ নিয়ে আনুষ্ঠানিক মামলা হয়নি। রাষ্ট্রদ্রোহের মামলা নথিভুক্ত করার ক্ষেত্রে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন প্রয়োজন।

তবে অভিযোগ নাকচ করে দিয়ে গতকাল গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ‘সম্প্র্রতি বিভিন্ন সোশ্যাল মিডিয়া, অনলাইন ও গণমাধ্যমে থাইল্যান্ডভিত্তিক পোর্টাল ট্রিবিউনের বরাত দিয়ে আমার সঙ্গে মেহমুদের কথোপকথনের একটি বানোয়াট ফোনালাপের ভিডিও প্রচার করা হচ্ছে। মেহমুদ নামের এই ব্যক্তিকে আমি চিনি না বা ভিডিওতে কথিত আইএসআইয়ের কোনো ব্যক্তি বা কর্মকর্তাকেও চিনি না। কথিত এই ব্যক্তির সঙ্গে বা আইএসআইয়ের কোনো কর্মকর্তার সঙ্গে কখনো আমার এ ধরনের কথোপকথন হয়নি।’ অডিওটি প্রচার করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সব মহল ও ব্যক্তির প্রতি অনুরোধ জানান তিনি।

 

মন্তব্য