kalerkantho

রবিবার । ১৬ ফেব্রুয়ারি ২০২০। ৩ ফাল্গুন ১৪২৬। ২১ জমাদিউস সানি ১৪৪১

প্রয়োজন ছাড়া বহিরাগতদের ঢাকায় না থাকার নির্দেশ ইসির

বিশেষ প্রতিনিধি   

৩০ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভোটের দিন প্রয়োজন ছাড়া বহিরাগতদের রাজধানী ঢাকায় না থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বুধবার সন্ধ্যায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন ইসির সিনিয়র সচিব মো. আলমগীর।

গত মঙ্গলবার আওয়ামী লীগ ও গতকাল বুধবার ১৪ দল ইসির সঙ্গে বৈঠকে অভিযোগ করে, নির্বাচন সামনে রেখে সহিংসতা করতে বিএনপি বহিরাগতদের ঢাকায় নিয়ে এসেছে। ১৪ দল চলে যাওয়ার পর গতকাল সন্ধ্যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর সঙ্গে বৈঠক করে ইসি।

বৈঠক শেষে ইসি সচিব বলেন, ‘অন্য নির্বাচনের ক্ষেত্রে যে এলাকায় ভোট থাকে, সেই এলাকায় ভোটের দিন বাইরের কোনো লোক অবস্থান করতে পারে না। এটা রাজধানী। মানুষকে বিভিন্ন প্রয়োজনে এখানে আসতে হয়। তাই ঢাকায় ভোটার ছাড়া বহিরাগত কেউ থাকতে পারবে না বা বাইরের কেউ আসতে পারবে না—এমনটা করা যাবে না। বিষয়গুলো বিবেচনায় নিয়ে এই নির্দেশনা দেওয়া হয়েছে যে ভোটের দিন যেন যারা ভোটার না, বিশেষ করে ঢাকায় বহিরাগত, তারা যেন ভোটকেন্দ্রে না আসে। আর নিষ্প্রয়োজনে কেউ যেন ঢাকায় অবস্থান না করে। যাদের জরুরি প্রয়োজন, তাদের তো থাকতেই হবে। তাদের যেন পুলিশ অ্যালাউ করে। ঢাকায় আসা বা অবস্থান করার কোনো কারণ যারা দেখাতে পারবে না, তাদের চলে যেতে বলা হয়েছে।’

তিনি আরো বলেন, পুলিশকে আরেকটি অনুরোধ করা হয়েছে যে যাদের ভোট দেওয়া হয়ে যাবে তারা যেন সেখানে অবস্থান করে অন্যকে ভোট দেওয়ায় বাধার সৃষ্টি না করে।

মন্তব্য



সাতদিনের সেরা