kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

মেয়র প্রার্থী শাহিন খান

মানুষের মনে ভোট নিয়ে আগ্রহ নেই

নিজস্ব প্রতিবেদক   

২৯ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বাঘ প্রতীক নিয়ে মেয়র পদে লড়ছেন প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির নেতা এবং প্রিন্স গ্রুপ ও ডিএম টিভি লিমিটেডের চেয়ারম্যান শাহীন খান। কালের কণ্ঠকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, বরাবরের মতো এবারও ভোট নিয়ে মানুষের মধ্যে কোনো আগ্রহ নেই। শাহীন বলেন, যে দেশে ভোট আগের রাতেই হয়ে যায়ে, সেখানে কে যাবে ভোট দিতে? তিনি নিজেও প্রচারণায় গিয়ে ভোটাদের কাছে নানা প্রশ্নের মুখোমুখি হয়েছেন। ভোটাররা বলেন, ‘আমার ভোট যে আগেই দেওয়া হয়ে যাবে না, তার নিশ্চয়তা দিন। ভোটের যে স্বাভাবিক পরিবেশ সেটি ফিরিয়ে আনুন। আমরা ভোটকেন্দ্রে যাব।’

২০১৫ সালের নির্বাচনেও তিনি প্রার্থী ছিলেন। সে সময় তৃতীয় অবস্থানে ছিলেন জানিয়ে এবার নির্বাচিত হলে কী করবেন সে প্রতিশ্রুতি ভোটারদের জানাতে গিয়ে শাহিন খান বলেন, এবার নির্বাচিত হতে পারলে প্রথমে যানজট নিয়ে কাজ করব। পরে ডেঙ্গু সমস্যার সমাধান করব। ৫০ কোটি টাকা খরচ করে ওষুধ ছিটিয়েছে মশা মারার জন্য, অথচ এখনো মশার জ্বালায় নগরবাসী অস্থির।

প্রতিশ্রুতির কথা তুলে ধরতে গিয়ে তিনি আরো বলেন, সুপেয় পানি ও পয়োনিষ্কাশন ব্যবস্থা গড়ে তোলা, প্রবীণহিতৈষী কেন্দ্র স্থাপন, শিক্ষাপ্রতিষ্ঠানসহ পাবলিক প্লেসগুলো ফ্রি অ্যান্ড সেইফ ওয়াই-ফাই সুবিধার আওতায় আনা, জনসচেতনতামূলক কমিউনিটি রেডিও স্টেশন চালু, শিক্ষিত বেকার যুবকদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে আয়ের পথ তৈরি করা, হোল্ডিং ট্যাক্স সংক্রান্ত জটিলতা দূর করতে অনলাইনে ট্যাক্স আদায় এবং স্মার্ট স্কুল স্থাপনের মতো কর্মসূচি নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা