kalerkantho

শনিবার । ১৪ চৈত্র ১৪২৬। ২৮ মার্চ ২০২০। ২ শাবান ১৪৪১

নেতাকর্মীদের ইশরাক উসকানিতে পা নয়

নিজস্ব প্রতিবেদক   

২৬ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নেতাকর্মীদের ইশরাক উসকানিতে পা নয়

গোয়ালনগরে নির্বাচনী প্রচারে বিএনপির মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন। ছবি : কালের কণ্ঠ

আগামী এক সপ্তাহ বিএনপির কর্মী-সমর্থক ও ভোটারদের জন্য চূড়ান্ত পরীক্ষা বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন। তিনি বলেছেন, ‘ধানের শীষের পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তার ফসল পেতে সবাইকে ভোটকেন্দ্রে যেতে হবে। তবে মনে রাখতে হবে—কোনো উসকানিতে পা দেবেন না।’ গতকাল শনিবার পুরান ঢাকার রায়সাহেব বাজার মোড়ে এক পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

ইশরাক বলেন, ‘আমার বিশ্বাস, আমার পক্ষে নগরবাসীকে একটি সুন্দর-মানবিক ও আধুনিক বাসযোগ্য ঢাকা উপহার দেওয়া সম্ভব, যা সরকারের প্রতিনিধির পক্ষে সম্ভব নয়। কারণ সরকারের কাছে তাঁদের নানা দায়বদ্ধতা রয়েছে।’

ঢাকার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা রয়েছে উল্লেখ করেন ইশরাক হোসেন। তিনি বলেন, ‘এ সরকার কথায় কথায় উন্নয়নের বুলি আউড়াচ্ছে। কিন্তু আমরা এখন পর্যন্ত সরকারের কাছ থেকে কোনো নির্দিষ্ট উন্নয়ন, নির্দিষ্ট কোনো সমস্যার সমাধান খুঁজে পাইনি। অন্যদিকে আমার বাবা সাদেক হোসেন খোকা মেয়র থাকা অবস্থায় বলতেন, ঢাকা শহরের জন্য ১০০ বছরের একটা পরিকল্পনা দরকার। আমি তাঁর পথ ধরেই এগোতে চাই। ভবিষ্যতে দেশকে একটা উন্নত সমৃদ্ধিশালী দেশ হিসেবে গড়ে তুলতে চাই। আর এটা বিএনপির নেতৃত্বেই সম্ভব।’

পথসভা শেষে রায়সাহেব বাজার মোড় থেকে ৩৬ নম্বর ওয়ার্ডের বাগডাসা লেন সুইপার কলোনি, তাঁতীবাজার, কসাইটুলীতে প্রচার চালান ইশরাক। ওই সময় দোকানে দোকানে এবং পথচারীদের হাতে লিফলেট বিলি করেন। সেই সঙ্গে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন ইশরাক হোসেন। ওই সময় বহুতল ভবনের ছাদে, বারান্দায় ও ব্যালকনিতে দাঁড়িয়ে অনেক নারী-পুরুষ করতালি দিয়ে তাঁকে স্বাগত জানান। বিভিন্ন স্থানে নারীরা বাড়ির ব্যালকনিতে দাঁড়িয়ে ফুলের পাপড়ি ছিটান ইশরাকের গাড়িবহরে।

দুপুরের বিরতির পর ৩৫ নম্বর ওয়ার্ডে নির্বাচনী প্রচার ও গণসংযোগ করেন ইশরাক। সন্ধ্যা ৭টায় ২৭ নম্বর ওয়ার্ডে ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়সভা শেষে ওই দিনের প্রচার শেষ করেন তিনি।

গণসংযোগে অংশ নেন সুলতান সালাউদ্দিন টুকু, ডা. মোস্তাফিজুর রহমান ইরান, মোরতাজুল করিম বাদরু, এস এম জিলানী, শরিফ হোসেন প্রমুখ।

সকালে প্রচার ও গণসংযোগে বের হওয়ার আগে ইশরাক হোসেন আসন্ন নির্বাচনে প্রভাব বিস্তার না করার জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর প্রতি আহ্বান জানান।

মন্তব্য



সাতদিনের সেরা