kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

ভোটের দিন শিল্প-কারখানা বন্ধ রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের দিন ১ ফেব্রুয়ারি নির্বাচনী এলাকার শিল্প-কারখানা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল মঙ্গলবার দুপুরে ইসির উপসচিব (নির্বাচন পরিচালনা-২) আতিয়ার রহমান স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়। চিঠিটি শিল্প, বাণিজ্য ও শ্রম কল্যাণ সচিবকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হবে। সাধারণ ছুটি উপলক্ষে সরকারি-বেসরকারি সব অফিস-প্রতিষ্ঠান-সংস্থা বন্ধ থাকবে। ভোটগ্রহণের দিন নির্বাচনী এলাকার শিল্প-কারখানা ও বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখা এবং প্রাসঙ্গিক অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে।

৩০ জানুয়ারি থেকে মাঠে নামবেন বিচারিক হাকিম : দুই সিটির নির্বাচনে নির্বাচনী অপরাধীদের শাস্তি দেওয়ার জন্য আগামী ৩০ জানুয়ারি থেকে মাঠে নামছেন বিচারিক হাকিমরা। তাঁরা ৩ ফেব্রুয়ারি পর্যন্ত মাঠে থাকবেন। ভোটের আগে ও পরে মোট পাঁচ দিনের জন্য ৬৪ জন বিচারিক হাকিম মাঠে থাকবেন। নির্বাচন কমিশনের (ইসি) আইন শাখার সিনিয়র সহকারী সচিব মো. আবু ইব্রাহীম স্বাক্ষরিত এক চিঠিতে আইন ও বিচার বিভাগের সচিবকে বিচারিক হাকিম নিয়োগের জন্য এ নির্দেশনা পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা