kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

হাতপাখার মেয়র প্রার্থীর উন্নত নগর গড়ার ইশতেহার

নিজস্ব প্রতিবেদক   

২১ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হাতপাখার মেয়র প্রার্থীর উন্নত নগর গড়ার ইশতেহার

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে ২৯ দফা ইশতেহার ঘোষণা করেছেন হাতপাখা (ইসলামী আন্দোলন বাংলাদেশ) প্রতীকের মেয়র প্রার্থী আলহাজ আব্দুর রহমান। এতে তিনি উন্নত শান্তির নগর গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন। গতকাল বিকেলে জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করা হয়।

২৯ দফা ইশতেহারে আছে—দুর্নীতির মূলোৎপাটন কর্মসূচি গ্রহণ; ভেজালমুক্ত খাদ্য, বিশুদ্ধ পানি সরবরাহ ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ; নগর উন্নয়ন বিশেষজ্ঞ কমিটি গঠন; ‘ইউটিলিটি সার্ভিস’ তথা নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিতকরণ; জনজীবনকে শঙ্কামুক্ত ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ; শ্রমিকের প্রকৃত মর্যাদা ও ন্যায্য অধিকার প্রতিষ্ঠা; নারীর মর্যাদা সমুন্নত রাখার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব প্রদান; গরিব-দুঃখী অসহায় ব্যক্তিদের জন্য সুদমুক্ত ঋণ প্রদান; যানজট নিরসনকরণ; সংখ্যালঘুদের সার্বিক অধিকার নিশ্চিতকরণ; ধর্মীয় ও রাজনৈতিক সম্প্রীতি প্রতিষ্ঠা; সিটি করপোরেশনের স্বার্থ ও আমানত রক্ষায় সর্বোচ্চ গুরুত্ব প্রদান; ব্যাবসায়িক কর্মকাণ্ড গতিশীল ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ; মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় যথাযথ ব্যবস্থা গ্রহণ।

সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, ‘বিগত নির্বাচনগুলো স্বচ্ছ, নিরপেক্ষ ও জবাবদিহিমূলক না হওয়ায় এখনো জনমনে শঙ্কা, সংশয়, উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। এ নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে অনিশ্চয়তা আছে। তার পরও চরমোনাই পীরের নেতৃত্বাধীন দল থেকে আমরা দুই সিটিতেই প্রার্থী দিয়েছি।’

 

 

মন্তব্য



সাতদিনের সেরা