kalerkantho

বৃহস্পতিবার । ১৪ ফাল্গুন ১৪২৬ । ২৭ ফেব্রুয়ারি ২০২০। ২ রজব জমাদিউস সানি ১৪৪১

অবশেষে পোস্টার সরালেন সেই কাউন্সিলর প্রার্থী

নিজস্ব প্রতিবেদক   

২০ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অবশেষে নিজের লাগানো সাত হাজার পোস্টার সরিয়ে ফেলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ২১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর পদপ্রার্থী মাসুম গনি তাপস।

সাধারণত মেয়র প্রার্থী ছাড়া নির্বাচনী প্রচারে দলীয় প্রধানের ছবি ব্যবহারের অনুমতি না থাকলেও আসন্ন ডিএনসিসি নির্বাচন উপলক্ষে নিজের পোস্টারে দলীয় প্রধানের ছবি ব্যবহার করছিলেন ২১ নম্বর ওয়ার্ডের ওই কাউন্সিলর প্রার্থী। এ ছাড়া কাউন্সিলর প্রার্থীদের প্রচারে একটি মাইক ব্যবহারের কথা থাকলেও চারটি মাইকে প্রচার কার্যক্রম চালিয়ে আসছিলেন তিনি। এ নিয়ে গত শুক্রবার কালের কণ্ঠে ‘আচরণবিধি লঙ্ঘন হচ্ছে প্রকাশ্যেই’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি নির্বাচন কমিশনের দৃষ্টিগোচর হলে সব পোস্টার সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয় বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

গতকাল রবিবার ওই ওয়ার্ডে সরেজমিনে গিয়ে দেখা যায়, যেসব স্থানে পোস্টার লাগানো হয়েছিল, সেসব স্থান থেকে পোস্টার সরিয়ে ফেলা হয়েছে।

প্রচারকাজে ব্যবহৃত চারটি মাইকের পরিবর্তে বর্তমানে একটি মাইক ব্যবহার করছেন বলেও গতকাল কালের কণ্ঠকে জানিয়েছেন ওই প্রার্থী। তিনি বলেন, ‘ভুলবশত দলীয় প্রধানের ছবি ব্যবহার করে আমার পোস্টার ছাপানো হয়েছিল। ভুল বুঝতে পেরে নিজের সব পোস্টার সরিয়ে ফেলেছি। এখন নতুন করে পোস্টার বানানোর কাজ চলছে। এখন থেকে নির্বাচনী আচরণবিধি যেন লঙ্ঘন না হয় সে বিষয়টি মাথায় রেখে প্রচারণার কাজ চলানো হবে।’

উল্লেখ্য, কাউন্সিলর পদপ্রার্থী মাসুম গনি তাপসের দলীয় প্রধানের ছবির সঙ্গে নিজের ছবি দিয়ে সাত হাজার পোস্টার ওই ওয়ার্ডের উত্তর বাড্ডা, মধ্য বাড্ডা, মেরুল বাড্ডা, লিংক রোড, প্রগতি সরণির দুই পাশসহ বিভিন্ন স্থানে ঝোলানো ছিল।

মন্তব্য



সাতদিনের সেরা