kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

ড. কামাল বললেন

পূজার দিনে ভোট সরকারের গাফিলতি ও ব্যর্থতা

নিজস্ব প্রতিবেদক   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, সরস্বতী পূজার দিন এটা করা (দুই সিটিতে নির্বাচন) সরকারের একটা অন্যায় কাজ হয়েছে। সেদিন (৩০ জানুয়ারি) সরস্বতী পূজা, এটা অতীতে কোনো দিন হয়নি। এটা সরকারের গাফিলতি এবং ব্যর্থতা।

গতকাল বুধবার বিকেলে মতিঝিলে নিজ চেম্বারে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. কামাল এ কথা বলেন।

৩০ জানুয়ারি ভোটের তারিখ পরিবর্তনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী কর্মসূচি পালন করছে এর প্রতি আপনাদের সমর্থন আছে কি না—এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, ‘নীতিগতভাবে আমরা তাদের পক্ষে।’ তিনি আরো বলেন, ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে সরকারের দলীয় প্রার্থী, মন্ত্রী-এমপিদের নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করা এবং ঐক্যফ্রন্টের প্রার্থীদের নির্বাচনী জনসংযোগে বাধা ও হামলা প্রমাণ করে নির্বাচনের কোনো সুষ্ঠু পরিবেশ নেই। এই ব্যাপারে নির্বাচন কমিশনও কোনো ব্যবস্থা নিচ্ছে না। দেশের জনগণ নির্বাচনের পক্ষে। কারণ এর মাধ্যমে জনগণ রাষ্ট্রে তার মালিকানা নিশ্চিত করতে পারে। সুষ্ঠু নির্বাচন ছাড়া এই মালিকানা নিশ্চিত হবে না।

গণফোরামের সভাপতি বলেন, ‘ঢাকা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে দুটি করে মোট চারটি পথসভা আমরা করব।’ তিনি আরো বলেন, ‘নির্বাচন ছাড়া গণতন্ত্র কল্পনাই করা যায় না। অতীতে আমরা লক্ষ করেছি, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়নি। গত জাতীয় নির্বাচনে এসব পাইকারি হারে লঙ্ঘন হয়েছে।’

ড. কামালের সভাপতিত্বে বৈঠকে জেএসডির আ স ম আবদুর রব, বিএনপির ড. আব্দুল মঈন খান, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য সংস্থার ডা. জাফরুলল্লাহ চৌধুরী, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা