kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

আজিমপুর-নিউ মার্কেট-লালবাগে গণসংযোগ

রাজধানীর উন্নয়ন প্রতিশ্রুতিতে ভোটারের দ্বারে দ্বারে তাপস

নিজস্ব প্রতিবেদক   

১৭ জানুয়ারি, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রাজধানীর উন্নয়ন প্রতিশ্রুতিতে ভোটারের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস। গণসংযোগের সময় তিনি বলেন, ‘জনগণের রায়ে মেয়র নির্বাচিত হলে জীবনমানের উন্নয়নে কাজ করব। ৩০ বছরের মহাপরিকল্পনায় রাজধানীকে বাসযোগ্য করে তুলব।’

গতকাল বৃহস্পতিবার আজিমপুর-নিউ মার্কেট ও লালবাগ এলাকায় গণসংযোগ করেছেন তাপস। বিজিবি তিন নম্বর গেট থেকে সপ্তম দিনের গণসংযোগ শুরু হয়। দিনব্যাপী পুরান ঢাকায় গণসংযোগ করেন তিনি। শতাধিক নেতাকর্মী নিয়ে দিনব্যাপী গণসংযোগের সময় উন্নয়নের প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের হাতে লিফলেট তুলে দিয়ে ভোট প্রার্থনা করেন তিনি। স্থানীয় ভোটারদের বাড়িতে, রাস্তার পাশে দোকানে ভোটারদের হাতে লিফলেট তুলে দেন তিনি। লিফলেট দেওয়ার ফাঁকে ফাঁকে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করে পাশে থাকার অনুরোধ জানান। নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার অনুরোধ করেন।

গতকাল আজিমপুর-নিউ মার্কেট এলাকায় গণসংযোগ শুরুর সময় ফজলে নূর তাপস বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব পেলে নগরবাসীর জন্য ২৪ ঘণ্টা হেল্পলাইন চালু থাকবে। এই হেল্পলাইনে তাত্ক্ষণিক সমাধান দেওয়া হবে। হেল্পলাইনে সমাধান না হলে সরাসরি মেয়রকে ফোন করে অভিযোগ জানানোর সুযোগও থাকবে। মেয়র সঙ্গে সঙ্গে সমস্যার সমাধান দেবেন। এভাবে আমরা আমাদের সেবাকে সার্বক্ষণিক রাজধানীবাসীর দোরগোড়ায় পৌঁছে দেব।’ ঢাকা শহরের উন্নয়নে পাঁচ পরিকল্পনার কথা তুলে ধরে তিনি বলেন, ‘ঢাকা নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে বাসযোগ্য সুন্দর নগরী হিসেবে গড়ে তুলব। রাস্তায় আবর্জনা থাকবে না। মশক নিধন, সবুজায়ন আমরা দৈনন্দিন ভিত্তিতে করব। ২৪ ঘণ্টা সিটি করপোরেশন এ কাজে নিয়োজিত থাকবে। আমাদের প্রাণের, ঐতিহ্যের ঢাকা থাকবে একটি গর্বের জায়গায়।’

গণসংযোগে তাপসের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনিবাহী সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, আনোয়ার হোসেন, সাহাবুদ্দিন ফরাজি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

অন্যদিকে গতকাল দুপুরে রাজধানীর লালবাগে সাগুন কমিউনিটি সেন্টারে ‘প্লাস্টিক শিল্পের সমস্যা ও সমাধান’ শীর্ষক এক আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফজলে নূর তাপস। এ সময় তিনি বলেন, ‘মার্কা যা-ই হোক, দায়িত্ব পেলে দল-মত-নির্বিশেষে জনগণের মেয়র হিসেবে সেবক হয়ে কাজ করব।’ প্লাস্টিক অ্যান্ড রাবার ফাউন্ডেশন এই আলোচনাসভার আয়োজন করে।

ফাউন্ডেশনের চেয়ারম্যান জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য হাজি মো. সেলিম ও সাবেক সংসদ সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন।

মন্তব্য



সাতদিনের সেরা