kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

অবাক পৃথিবী

যেন হাতে আঁকা ক্যাফে!

৭ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যেন

হাতে আঁকা ক্যাফে!

দক্ষিণ কোরিয়ার সিউলের ক্যাফে ইয়েয়োননাম ডংয়ে ঢুকতেই লেগে যাবে ধন্ধ। এটা বাস্তবের কোনো জায়গা? নাকি হাতে আঁকা কিছু? ক্যাফেটা চালু হয়েছে বছরখানেক হলো। এরই মধ্যে সাড়া ফেলে দিয়েছে অনলাইন দুনিয়ায়। ইন্টেরিয়র নকশায় এমন এক আইডিয়া নিয়ে এসেছে ওরা, যে টিনএজার তো বটেই, বড়রাও একবার করে কফি খেতে ঢু মারছেন এখানে।

ছবিতে যেমনটা দেখছ, তেমনই। ক্যাফের সব কিছুই তৈরি করা হয়েছে বিশেষ এক ধরনের এনিমেশনের কথা মাথায় রেখে। সাদা-কালো লাইন এঁকে এমনভাবে রং করা হয়েছে, যাতে আশপাশের সব কিছুকে মনে হবে কার্টুনের অংশ। দেয়াল থেকে শুরু করে সিলিং, চেয়ার, টেবিল, এমনকি কফির মগেও পাওয়া যাবে কমিক একটা লুক। সাদা-কালোর বাইরে কোনো রঙের ব্যবহার না থাকলেও আমুদে একটা ভাব এনে দেয় ক্যাফেটি।

আর কোনো মানুষের অনুপস্থিতিতে এই ক্যাফের ছবি তোলা হলে মনেই হবে না—এটা বাস্তব একটা রেস্তোরাঁ। অনায়াসে হাতে আঁকা ছবি বলে চালিয়ে দেওয়া যাবে। মূলত দক্ষিণ কোরিয়ার টিভিতে প্রচারিত ফ্যান্টাসি সিরিজ ডাব্লিউ-টু ওয়ার্ল্ডসের অনুপ্রেরণায়ই তৈরি হয়েছে এর নকশা।

মাত্র ২০ জন বসতে পারে ক্যাফেটিতে। তাই দিনভর অপেক্ষমাণ খদ্দেরের লাইন লেগেই থাকে। তবে মজার বিষয় হলো, এত জনপ্রিয় ও ভাইরাল হওয়ার রেস্তোরাঁয় কর্মী মাত্র একজনই। সব কাজ করেন মালিক নিজেই।

 

মন্তব্য



সাতদিনের সেরা