kalerkantho

মঙ্গলবার। ১৬ জুলাই ২০১৯। ১ শ্রাবণ ১৪২৬। ১২ জিলকদ ১৪৪০

ইউজিসির সদস্য হলেন তিন অধ্যাপক

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য হিসেবে তিন অধ্যাপককে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁরা আগামী চার বছরের জন্য দায়িত্ব পালন করবেন। গতকাল বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিষয়ে এ ব্যাপারে প্রজ্ঞাপন জারি করা হয়।

নবনিযুক্ত তিনজন হলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেমিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. দিল আফরোজা বেগম (দ্বিতীয় মেয়াদের জন্য), খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সাবেক উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জেড এম পারভেজ সাজ্জাদ। প্রজ্ঞাপনে বলা হয়, তাঁরা অধ্যাপক হিসেবে যে বেতন-ভাতা পান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য হিসেবে একই বেতন-ভাতা পাবেন। যোগদানের তারিখ থেকে তাঁদের এ নিয়োগ কার্যকর হবে।

নোবিপ্রবিতে নতুন উপাচার্য : গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের অন্য এক প্রজ্ঞাপনে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অধ্যাপক মো. দিদার-উল আলমকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি চার বছরের জন্য এই দায়িত্ব পালন করবেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সয়েল ওয়াটার অ্যান্ড এনভায়রনমেন্ট বিভাগের চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন।

মন্তব্য