kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

ঢাকা-মাওয়া মহাসড়কে অতিরিক্ত বাস ভাড়া আদায়

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

১৩ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জে ঢাকা-মাওয়া মহাসড়কের যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত বাস ভাড়া আদায় করার অভিযোগ উঠেছে। ঈদের এক সপ্তাহ পেরিয়ে গেলেও গণপরিবহন শ্রমিকরা এখনো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্রীনগর উপজেলার পুরনো ফেরিঘাট, বেজগাঁও, ছনবাড়ী চৌরাস্তা, ষোলঘর, হাঁসাড়াসহ মহাসড়কের বিভিন্ন বাসস্ট্যান্ডে শত শত মানুষ তাদের গন্তব্যস্থলে যেতে বাসের জন্য অপেক্ষা করছে। তাদের সঙ্গে পরিবহন শ্রমিকদের অতিরিক্ত ভাড়া নিয়ে দরদাম হচ্ছে। অতিরিক্ত ভাড়া আদায়কে কেন্দ্র করে অনেক যাত্রীর সঙ্গে বাস হেলপারদের কথা-কাটাকাটি হতেও দেখা গেছে। শ্রীনগর থেকে ঢাকার ভাড়া ৫০-৬০ টাকা হলেও যাত্রীদের কাছ থেকে ১০০ থেকে ১২০ টাকা করে আদায় করা হচ্ছে।

শ্রীনগর থেকে ঢাকার যাত্রী আবজাল শেখ বলেন, ‘এই সড়কের গাংচিল পরিবহনের একটি বাসে ঢাকা যেতে পরিবারের লোকজনসহ আমাকে দ্বিগুণ ভাড়া দিতে হয়েছে।’

এ ব্যাপারে হাঁসাড়া হাইওয়ে থানার ওসি গোলাম মোর্শেদ তালুকদার বলেন, ‘অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে অভিযোগ পাওয়া মাত্রই ওই বাস ও পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছি।’ অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) আসাদুজ্জামান জানান, অভিযোগের ভিত্তিতে একাধিক গণপরিবহনের বিরুদ্ধে মামলা করা হয়েছে ও জরিমানা আদায় করা হয়েছে। যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা