kalerkantho

মঙ্গলবার । ২৭ শ্রাবণ ১৪২৭। ১১ আগস্ট ২০২০ । ২০ জিলহজ ১৪৪১

দুর্নীতির অভিযোগে কানুনগো বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক   

৪ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি এবং অসদাচরণের প্রমাণ মেলায় ঢাকার লালবাগ রাজস্ব সার্কেলের অফিসের কানুনগো এইচ এম মেজবাহ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করেছে ভূমি মন্ত্রণালয়। গতকাল সোমবার কানুনগোকে বরখাস্ত করার তথ্যটি নিশ্চিত করেছেন ভূমিসচিব।

জানা গেছে, গত ২৯ মে সকাল ১১টার দিকে লালবাগ রাজস্ব সার্কেল অফিসে আকস্মিক পরিদর্শনে যান ভূমিসচিব মো. মাকছুদুর রহমান পাটোয়ারী। পরিদর্শনের সময় অফিসের কানুনগো এইচ এম মেজবাহ উদ্দিন এক ব্যক্তির সঙ্গে সন্দেহজনক কথাবার্তা বলেন। মেজবাহ উদ্দিনের মোবাইলে ওই ব্যক্তির নাম ‘মেটাডোর আরিফ’ নামে সেভ করা ছিল। কানোগোর কথাবার্তা সন্দেহ হওয়ায় ভূমিসচিব পুনরায় ওই ব্যক্তিকে ফোন করে অবৈধ অর্থ লেনদেন সম্পর্কে নিশ্চিত হন। সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা-২০১৮-এর বিধি-১২ অনুযায়ী কানুনগো এইচ এম মেজবাহ উদ্দিনকে চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হয়। এ ছাড়া তাঁর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন।

ভূমিসচিব মাকছুদুর রহমান পাটোয়ারী বলেন, ‘ভূমি অফিসে স্বচ্ছতা ও জবাবদিহিতা ফিরিয়ে আনতে এবং জনবান্ধব ভূমি ব্যবস্থাপনা গড়তে বিভিন্ন এলাকায় আকস্মিক পরিদর্শন শুরু হয়েছে। ভূমিমন্ত্রীর নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমন এক পরিদর্শনে লালবাগ রাজস্ব সার্কেল অফিসের কানুনগোর বিরুদ্ধে অবৈধ লেনদেনের প্রমাণ পাওয়ায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা