kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

ছোট করে

আজ ইস্টার সানডে

নিজস্ব প্রতিবেদক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজ খ্রিস্টান ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ইস্টার সানডে বা পুনরুত্থান রবিবার। এটি খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্টের পুনরুত্থান দিবস। খ্রিস্টধর্ম মতে, দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ উপলক্ষে দেশের সব চার্চে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।

খ্রিস্টধর্মে বিশ্বাসীদের মতে, ইস্টার সানডেতে যিশুখ্রিস্ট মৃত্যুকে জয় করে পুনরুত্থিত হয়ে তাদের পাপ থেকে মুক্ত করেছিলেন। পুণ্য শুক্রবার বা গুড ফ্রাইডেতে বিপথগামী ইহুদি শাসকগোষ্ঠী তাদের কুসংস্কারাচ্ছন্ন শাসনব্যবস্থা অক্ষুণ্ন রাখার স্বার্থে যিশুখ্রিস্টকে অন্যায়ভাবে ক্রুশবিদ্ধ করে হত্যা করেছিল।

ইস্টার সানডে উপলক্ষে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, খ্রিস্টান অ্যাসোসিয়েশন, খ্রিস্টান লীগ এবং ছাত্র যুব ঐক্য পরিষদ নেতারা পৃথক বিবৃতিতে খ্রিস্টান সম্প্রদায়সহ দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। অন্যদিকে যিশুখ্রিস্টের পবিত্র মহা পুনরুত্থান উপলক্ষে ‘মিরপুর আন্তঃমাণ্ডলিক ঐক্য ও সহভাগিতার আয়োজনে ঢাকার মিরপুর ১০ নম্বর গোল চত্বরের দক্ষিণ পাশের এলাকা সেনপাড়া পর্বতার ওয়াইএমসিএ ও বিবিসিএসের সামনের সড়কে উন্মুক্ত পরিবেশে ভোর পৌনে ৬টায় বিশেষ প্রাতঃকালীন উপাসনা হওয়ার কথা। উপাসনা অনুষ্ঠানে পবিত্র পুনরুত্থানের পবিত্র বাক্যের পরিচর্যা করার কথা রেভা মার্টিন অধিকারীর। অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা বিশপ পল শিশির সরকার এবং সভা পরিচালনা করার কথা উইলিয়াম প্রলয় সমদ্দারের।

মন্তব্য