kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

দুদক চেয়ারম্যান বললেন

অনেক সমস্যার মধ্যে আমিত্ব একটি বড় সমস্যা

নিজস্ব প্রতিবেদক   

২৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ‘বাংলাদেশের অনেক সমস্যার মধ্যে আমিত্ব একটি বড় সমস্যায় পরিণত হয়েছে। আমিই বড়, আমিই শ্রেষ্ঠ এই মানসিকতা পরিহার করতে হবে। যে যেখানে আছেন, সে সেখানে নিজেকে রাজা মনে করবেন, এটা হতে পারে না। বরং যে যত বড় দায়িত্বে রয়েছেন, তাঁর আচরণ ততোধিক নমনীয় হওয়া সমীচীন।’ গতকাল মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।

আলোচনাসভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন দুদক কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান, কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম, দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত, মহাপরিচালক (মানি লন্ডারিং) আ ন ম আল ফিরোজ, ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আকতার হোসেন, পরিচালক সৈয়দ ইকবাল হোসেন, উপপরিচালক মো. আবুল হোসেন প্রমুখ।

ইকবাল মাহমুদ বলেন, ‘দুর্নীতি দমন কমিশনে আমরা যারা কাজ করি তারা প্রত্যেকে একই সঙ্গে একই সমতলে অবস্থান করি। ভুল করলে তা স্বীকার করার মানসিকতাও থাকতে হবে। আমরা সবাই যদি ভুল স্বীকার করার মানসিকতা পোষণ না করি কিংবা আমিত্ব পরিহার না করি তাহলে এই দেশ এই জাতি এগোবে না।’ শিশুদের পাঠ্যবইয়ের উদ্ধৃতি করে তিনি বলেন, “‘আমার বই’ কিংবা ‘আমার পতাকা’ এজাতীয় শব্দচয়ন না করে ‘আমাদের বই’ কিংবা ‘আমাদের পতাকা’ লিখলে হয়তো শিশু হৃদয়ে আমিত্বের বীজ অঙ্কুরিত নাও হতে পারত।”

দুদক চেয়ারম্যান বলেন, ‘মহান স্বাধীনতা দিবসের এই আনন্দঘন মুহূর্তে আসুন, আমরা সম্মিলিতভাবে দুর্নীতি দমন এবং সুশাসন প্রতিষ্ঠায় একই সমতলে থেকে নিজ নিজ দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করি।’

মন্তব্য



সাতদিনের সেরা