kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

ফতুল্লায় কেমিক্যাল গোডাউনে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লায় একটি ডায়িং কারখানার কেমিক্যালের গোডাউনে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কারখানার চারতলাবিশিষ্ট ভবনসহ আশপাশের বাসাবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। গতকাল মঙ্গলবার সকালে পাগলা ইসলামিয়া বৌবাজার এলাকায় বোম্বে ডায়িং কারখানায় এ দুর্ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, সকালে বিস্ফোরণের বিকট আওয়াজে বৌবাজার এলাকা কেঁপে ওঠে। মুহূর্তেই আগুন ও ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে বোম্বে ডায়িং কারখানাসহ আশপাশের এলাকা। এতে কারখানা ভবনের তৃতীয় তলার ছাদের একাংশ উড়ে যায়। অফিসের এসি ছিটকে পড়ে অনেক দূরে।

স্থানীয় বাসিন্দা শহীদুল ইসলাম বলেন, ‘বোম্বে ডায়িংয়ের বিস্ফোরণে আমাদের এলাকার অনেকের বাড়ি-ঘরের জানালার কাচ, গ্রিল ও টিনের চালের ক্ষতি হয়েছে।’

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, চারতলাবিশিষ্ট বোম্বে ডায়িং কারখানা ভবনের দ্বিতীয় তলায় কেমিক্যালের গোডাউনে বিস্ফোরণের পর ভবনের কয়েকটি দেয়াল ধসে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ ও ফতুল্লার দুটি স্টেশন থেকে চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

আব্দুল্লাহ আল আরেফিন আরো জানান, আগুনে কারখানার বেশকিছু কেমিক্যাল, মেশিন ও আসবাব পুড়ে যায়। তবে কেউ হতাহত হয়নি। তাত্ক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। গুদামে রাখা কেমিক্যালের কোনো ড্রামে বিস্ফোরণ হয়ে থাকতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা