kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

মেয়র আনিসুল হক সড়ক

বর্ণিল চিত্রে সাজানো হলো পাশের দেয়াল

নিজস্ব প্রতিবেদক   

১৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বর্ণিল চিত্রে সাজানো হলো পাশের দেয়াল

গতকাল রাজধানীর তেজগাঁও ট্রাকস্ট্যান্ড এলাকায় পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম (বাঁয়ে) এবং ওই এলাকায় মেয়র আনিসুল হক সড়কের পাশের দেয়ালে চিত্রাঙ্কন করা হয়। ছবি : কালের কণ্ঠ

বর্ণিল চিত্রে সাজানো হলো মেয়র আনিসুল হক সড়ক। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) প্রয়াত এই মেয়রের নামে করা তেজগাঁও-সাতরাস্তা সড়কের পাশের দেয়াল সাজানোর পাশাপাশি সড়কে প্রতীকী পরিচ্ছন্নতা অভিযানও চালায় ডিএনসিসি।

গতকাল রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদ্‌যাপন উপলক্ষে দেয়ালে চিত্রাঙ্কন এবং প্রতীকী পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন করেন ডিএনসিসির নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলাম।

দীর্ঘদিন ট্রাক মালিক সমিতির দখলে থাকা তেজগাঁও-সাতরাস্তা সড়কটি জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধার করেন মেয়র আনিসুল হক। পরে তাঁর নামে সড়কটির নামকরণ করে ডিএনসিসি।

সিটি করপোরেশন সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ, ঢাকা আর্ট কলেজ ও ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অলটারনেটিভের (ইউডা) ১৮০ শিক্ষার্থী এবং ২৫ জন বিশেষ চাহিদাসম্পন্ন শিশু দেয়ালচিত্র অঙ্কনে অংশ নেয়। তাদের সহায়তা করে বিভিন্ন স্কুল-কলেজের ছয় শতাধিক শিক্ষার্থী। গতকাল সকাল থেকে শুরু করে বিকেল পর্যন্ত সড়কের দক্ষিণ পাশের প্রায় ৮০০ ফুট দেয়ালে চিত্রাঙ্কন করা হয়। শিল্পীদের তুলির আঁচড়ে ফুটে ওঠে বঙ্গবন্ধু, শহীদ মিনার, বাংলা বর্ণমালা এবং লোকজ ও ঐতিহ্যের নানা ছবি।

একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী পরিচ্ছন্ন ঢাকা গড়তে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছেন মেয়র আতিকুল ইসলাম। বিভিন্ন শ্রেণি-পেশার হাজারো মানুষ এ কর্মসূচিতে অংশ নেয়। প্রতীকী পরিচ্ছন্নতা অভিযানটি তেজগাঁও এলাকায় শুরু হলেও পরে কর্মসূচিটি ডিএনসিসির প্রতিটি ওয়ার্ডে করা হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মন্তব্য



সাতদিনের সেরা