kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর জন্মদিন

জাতীয় প্রেস ক্লাবে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক   

১৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



জাতীয় প্রেস ক্লাবে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা

চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে শিল্পী শাহাবুদ্দীন আহমেদসহ অন্য অতিথিদের সঙ্গে খুদে আঁকিয়েরা। ছবি : কালের কণ্ঠ

জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা শুরু করেছে জাতীয় প্রেস ক্লাব। এ উপলক্ষে গতকাল শনিবার শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুর যাপিত জীবনের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। প্রতিযোগিতার উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী মুক্তিযোদ্ধা শাহাবুদ্দীন আহমেদ। তিনি ঘুরে ঘুরে শিশুশিল্পীদের চিত্রাঙ্কন দেখেন।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সহসভাপতি আজিজুল ইসলাম ভূঁইয়া ও যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী। অনুষ্ঠান পরিচালনা করেন সানাউল হক।

শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে আফিয়া জাহিন প্রথম, আনান মুস্তাফিজ দ্বিতীয় ও আরোয়া চৌধুরী তৃতীয় হয়েছেন। ‘খ’ গ্রুপে সুবর্ণ আভা প্রথম, নুসওবা জেরিন লামিয়া দ্বিতীয় এবং লাবিবা নুসরত নুহা তৃতীয় হয়েছেন। ‘গ’ গ্রুপে মালিহা করিম প্রথম, আবদুল্লাহ সার্বিক দ্বিতীয় ও মুমতাজাহ নাওয়ার শুভা তৃতীয় হয়েছে। জাতীয় প্রেস ক্লাব সদস্যদের ৬০ জন শিশুসন্তান এ প্রতিযোগিতায় অংশ নেয়।

মন্তব্য