kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলন শেষ

সন্‌জীদা খাতুনকে সভাপতি করে ৬১ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সন্‌জীদা খাতুনকে সভাপতি করে ৬১ সদস্যের কমিটি

ড. সন্‌জীদা খাতুনকে সভাপতি, ড. আতিউর রহমানকে নির্বাহী সভাপতি, বুলবুল ইসলামকে সাধারণ সম্পাদক ও নাসেহুন আমীনকে কোষাধ্যক্ষ করে ৬১ সদস্যের জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের কার্যকর কমিটি গঠন করা হয়েছে।

পরিষদ আয়োজিত অষ্টাত্রিংশ জাতীয় রবীন্দ্রসংগীত সম্মেলনের সমাপনী দিন গতকাল রবিবার এ কমিটি করা হয়।

এর আগে একই দিন সকাল ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বুলবুল ইসলামের নেতৃত্বে সংগঠনের নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর সকাল ১০টায় শুরু হয় প্রতিনিধি সম্মেলন।

পরিষদের সহসভাপতি আ ব ম নুরুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের শুরুতেই আর্থিক প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ নাসেহুন আমীন। এ সময় বিভিন্ন শাখার প্রতিনিধিরা বক্তব্য দেন।

বিকেল সাড়ে ৪টায় শুরু হয় সমাপনী অধিবেশন। এতে সভাপতিত্ব করেন জাতীয় রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদের সভাপতি ড. সন্‌জীদা খাতুন।

সম্মেলনে বিশিষ্ট লোকসংগীত শিল্পী সুষমা দাশকে রবীন্দ্র পদক ও গুণীজন সম্মাননা দেওয়া হয়। এ সময় কিশোর বিভাগ ও সাধারণ বিভাগের চূড়ান্ত প্রতিযোগিতায় মানপ্রাপ্তদের সনদ ও পুরস্কারও দেওয়া হয়।

প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সন্ধায় শুরু হয় সন্ধ্যাকালীন সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন খায়রুজ্জামান কাইয়ুম, মনসুরা বেগম, সুস্মিতা আহমেদ, রোকাইয়া হাসিনা, এ টি এম জাহাঙ্গীর, স্বপন দত্ত, অসীম দত্ত, পাপিয়া সারোয়ার, কাঞ্চন মোস্তফা, সেমন্তী মঞ্জরী, মিতা হক, ফাহিম হোসেন চৌধুরী, অদিতি মহসিন, সমাপ্তি রায়, লাইসা আহমদ লিসা, পার্থ তানভীর নভেদ, অনিমা রায়, সুমন চৌধুরী, রেজওয়ানা চৌধুরী বন্যা, সত্যম কুমার দেবনাথ এবং লোকসংগীত পরিবেশন করেন চন্দনা মজুমদার, কিরণ চন্দ্র রায়, বিমান চন্দ্র বিশ্বাস, রথীন্দ্রনাথ রায়।

এ ছাড়া ঢাকা মহানগর ও সিরাজগঞ্জ শাখার পক্ষ থেকে গান পরিবেশন এবং আবৃত্তি করেন জয়ন্ত রায়। নৃত্য পরিবেশন করেন অমিত চৌধুরী, সুইটি দাস ও র‌্যাচেল প্রিয়াংকা প্যারিস।

মন্তব্য