kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

কোল্ড স্টোরেজে ৩ হাজার মণ পচা খেজুর

নিজস্ব প্রতিবেদক   

৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



কোল্ড স্টোরেজে ৩ হাজার মণ পচা খেজুর

পুরান ঢাকার সোয়ারীঘাটের চান সরদার কোল্ড স্টোরেজে গতকাল অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ খেজুর ও পচে যাওয়া ফল জব্দ করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।ছবি : কালের কণ্ঠ

দুই মাস পরই শুরু হবে পবিত্র মাহে রমজান। এই মাসে ইফতারের জন্য খেজুরের প্রচুর চাহিদা তৈরি হয়। আর এই চাহিদাকে সামনে রেখে মেয়াদোত্তীর্ণ হয়ে যাওয়া পচা খেজুর মজুদ করেছে একটি চক্র। কম দামে আগে কেনা এসব খেজুর রোজার বাজারে ছেড়ে দেওয়ার পাঁয়তারা করছে তারা। তবে র‌্যাবের অভিযানে একটি চক্রের অপচেষ্টা ব্যর্থ হয়েছে। গতকাল রবিবার দুপুরে পুরান ঢাকার চকবাজারে ‘চাঁন সরদার কোল্ড স্টোরেজ’ নামে একটি প্রতিষ্ঠানে তিন হাজার মণ মেয়াদোত্তীর্ণ খেজুর পেয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এই হিমাগার থেকে ৮০ মণ বরই এবং ২০ মণ অন্যান্য ফলও জব্দ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত প্রতিষ্ঠানটিকে ৩৫ লাখ টাকা জরিমানা করেছেন।

র‌্যাব সূত্র জানায়, গতকাল দুপুরে ছোট কাটারার ১৬/বি নম্বর বাড়িতে ‘চাঁন সরদার কোল্ড স্টোরেজ’ নামে প্রতিষ্ঠানটিতে  অভিযান চালানো হয়। র‌্যাব-৩, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন যৌথভাবে এ অভিযান চালায়।

অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

মন্তব্য



সাতদিনের সেরা