kalerkantho

শনিবার । ২৬ নভেম্বর ২০২২ । ১১ অগ্রহায়ণ ১৪২৯ ।  ১ জমাদিউল আউয়াল ১৪৪৪

রানির কফিন ছুঁয়ে যুবক আটক

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা জানাচ্ছে লাখ লাখ মানুষ। ওয়েস্টমিনস্টার হলে রানির কফিন একনজর দেখার জন্য লাইনে দাঁড়িয়ে ঘণ্টার পর ঘণ্টা, এমনকি কেউ কেউ কয়েক দিন পর্যন্ত দাঁড়িয়ে অপেক্ষা করেছে। এর মধ্যে ঘটে যায় অন্য রকম ঘটনা।

বিবিসি জানিয়েছে, শুক্রবার রাতে এক পা দুই পা করে এগোতে এগোতে মুহূর্তের মধ্যেই এক ব্যক্তি রানির কফিনের কাছে পৌঁছে যান।

বিজ্ঞাপন

এরপর তিনি রানির কফিন স্পর্শ করেন। এ ঘটনার জেরে ওই ব্যক্তিকে আটক করা হয়।

উদ্ভূত পরিস্থিতির কারণে ওয়েস্টমিনস্টার হল থেকে রানির ‘লাইং ইন স্টেট’ সরাসরি সম্প্রচার সাময়িকভাবে বন্ধ রাখা হয়। গার্ডিয়ান জানিয়েছে, অভিযুক্ত ব্যক্তি কফিনের কাছে পৌঁছে যান এবং রানির মরদেহসংবলিত কফিনটি স্পর্শ করেন।

ওয়াল স্ট্রিট জার্নাল এক প্রতিবেদনে জানিয়েছে, পুলিশ অভিযুক্ত ওই ব্যক্তিকে সরিয়ে নেওয়ার আগে তিনি ব্রিটেনের পতাকা রানির কফিনের ওপর থেকে টেনে নেওয়ার চেষ্টা করেন।

সেখানে উপস্থিত পল ডেন্টন নামের এক ব্যক্তি বলেছেন, এটা কিছুটা আকস্মিক ঘটনা ছিল। তারা (পুলিশ) ওই ব্যক্তিকে সরিয়ে নেওয়ার আগে এটি দুই কিংবা তিন সেকেন্ডের ঘটনা ছিল।

এদিকে রানির প্রতি শেষ শ্রদ্ধা জানাতে আসা মানুষের সারি অতিমাত্রায় দীর্ঘ হয়ে যাওয়ায় ব্রিটিশ সরকার শেষমেশ অনুরোধ জানিয়েছে, দূরদূরান্ত থেকে এসে আর কেউ যেন লাইনে যোগ না দেন।

ওয়েস্টমিনস্টার হলে রানির কফিন জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার পর থেকেই সেখানে মানুষের ঢল নামে। এক পর্যায়ে এই লাইনের দৈর্ঘ্য কয়েক মাইল ছাড়িয়ে যায়। এরই মধ্যে লাখো লোক এলিজাবেথের কফিনের পাশ অতিক্রম করেছে। তার পরও ফুরাচ্ছে না মানুষের ঢল। সূত্র : বিবিসি, রয়টার্স

 

 

 



সাতদিনের সেরা