kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

ট্রাম্পের বাড়িতে এফবিআই

সার্চ ওয়ারেন্ট প্রকাশে আপত্তি নেই ট্রাম্পের

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সার্চ ওয়ারেন্ট প্রকাশে আপত্তি নেই ট্রাম্পের

ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (এফবিআই) যে সার্চ ওয়ারেন্টের ভিত্তিতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে অভিযান চালিয়েছে, সেই ওয়ারেন্ট প্রকাশে আপত্তি তো নেই-ই, বরং সেটা প্রকাশে রীতিমতো উৎসাহ দিয়েছেন এই রিপাবলিকান নেতা।

গত সোমবার ফ্লোরিডা অঙ্গরাজ্যে ট্রাম্পের মার-এ-লাগো রিসোর্টে অভিযান চালায় এফবিআই। অভিযানের কারণ সম্পর্কে ট্রাম্প কিংবা এফবিআই কেউই স্পষ্ট করে কিছু জানায়নি।

ওই অভিযানের ব্যাপারে দেশটির অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড জানান, ট্রাম্পের বাসভবনে অভিযান পরিচালনার জন্য তিনি ব্যক্তিগতভাবে অনুমোদন দিয়েছেন।

বিজ্ঞাপন

নৈতিক বাধ্যবাধকতা থাকায় অভিযানের কারণ এখনই স্পষ্ট করা যাচ্ছে না উল্লেখ করে তিনি আরো জানান, ট্রাম্প নিজে অভিযানের ব্যাপারটি জনসমক্ষে প্রকাশ করেছেন। এ নিয়ে জনগণের ‘যথেষ্ট কৌতূহল’ থাকায় গারল্যান্ড ফ্লোরিডার বিচারককে ওই সার্চ ওয়ারেন্ট প্রকাশ করার অনুরোধ জানিয়েছেন।

এদিকে নিজের হাতে সার্চ ওয়ারেন্টের অনুলিপি থাকা সত্ত্বেও নিজে সেটা প্রকাশ করবেন না বলে জানিয়েছেন। সেটা প্রকাশের দায়ভার তিনি কর্তৃপক্ষের হাতে ছেড়েছেন। নিজের প্রতিষ্ঠিত সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে তিনি লিখেছেন, ‘ওই সব নথি প্রকাশের বিরোধিতা তো আমি করছিই না, আমি বরং এক ধাপ এগিয়ে বলছি, অবিলম্বে সেগুলো  প্রকাশ করা হোক। ’ সূত্র : এএফপি

 



সাতদিনের সেরা