kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

আটকের পর মুক্ত রাহুল ও প্রিয়াঙ্কা

কালের কণ্ঠ ডেস্ক   

৬ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আটকের পর মুক্ত রাহুল ও প্রিয়াঙ্কা

রাহুল গান্ধী

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীকে আটক করার পর ছেড়ে দিয়েছে পুলিশ। কেন্দ্রে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সরকারের বিরুদ্ধে রাজধানী নয়াদিল্লিতে বিভিন্ন ইস্যুতে বিক্ষোভকালে গতকাল শুক্রবার তাঁদের আটক করা হয়। গতকাল দিনভর তাদের দিল্লীর কিংসওয়ে পুলিশ ক্যাম্পে আটক রাখা হয়।

দ্রব্যমূল্য, বেকারত্ব এবং জিএসটির হার বৃদ্ধির প্রতিবাদে দলীয় সদর দপ্তরের বাইরে বিক্ষোভ কর্মসূচি শুরু করে কংগ্রেস।

বিজ্ঞাপন

রাহুল-প্রিয়াঙ্কা ছাড়াও লোকসভা ও রাজ্যসভার দলীয় সংসদ সদস্যরা (এমপি) এতে যোগ দেন। দিল্লি পুলিশ এ সময় আরো কয়েকজনের সঙ্গে ওই দুজনকেও আটক করে নিয়ে গিয়েছিল।

এসব দাবি নিয়ে এদিন ভারতের বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করেছেন কংগ্রেসের নেতাকর্মীরা। আটক হওয়ার আগে রাহুল বলেন, ‘প্রতিদিন দেশে গণতন্ত্রের মৃত্যু হচ্ছে। সংবিধান লঙ্ঘিত হচ্ছে। গণতন্ত্র স্মৃতির পাতায় চলে গেছে। ’ কংগ্রেসের পক্ষ থেকে আগে থেকেই জানানো হয়, কংগ্রেস ওয়ার্কিং কমিটি (সিডাব্লিউসি) সদস্য ও জ্যেষ্ঠ নেতারা ‘প্রধানমন্ত্রীর ভবন ঘেরাও’ কর্মসূচি গ্রহণ করেছেন। এ ছাড়া লোকসভা ও রাজ্যসভার এমপিরা ‘চল রাষ্ট্রপতি ভবন’ কর্মসূচি গ্রহণ করেছেন।

এসব কর্মসূচির জেরে প্রশাসন রাজধানীতে বড় জমায়েত নিষিদ্ধ করে। কংগ্রেসকে বিক্ষোভ দেখানোর অনুমতিও দেওয়া হয়নি। এরপর দলীয় কার্যালয়ের বাইরে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও রাহুলের নেতৃত্বে বিক্ষোভ শুরু হয়। সূত্র : আনন্দবাজার পত্রিকা

 



সাতদিনের সেরা