kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ডেনমার্কে বন্দুক হামলায় নিহত ৩

কালের কণ্ঠ ডেস্ক   

৫ জুলাই, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডেনমার্কে বন্দুক হামলায় নিহত ৩

ডেনমার্কের কোপেনহেগেনে ফিল্ডস শপিং সেন্টার থেকে বের হয়ে আসছে আতঙ্কিত লোকজন। ছবিটি রবিবার তোলা। ছবি : এএফপি

ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের অন্যতম বৃহত্তম শপিং মলে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে। গত রবিবারের ঘটনায় আহতদের মধ্যে তিনজনের অবস্থা সংকটজনক বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ আরো জানায়, তারা ২২ বছর বয়সী এক ড্যানিশ ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এবং তাঁর বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে। গ্রেপ্তার সন্দেহভাজনকে গতকাল সোমবার একজন বিচারকের সামনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার কথা।

বিজ্ঞাপন

পুলিশপ্রধান সোয়ান টমেসন গ্রেপ্তার ব্যক্তির ব্যাপারে বলেন, দক্ষিণ কোপেনহেগেনের ফিল্ডস মলে ওই হামলার উদ্দেশ্য পরিষ্কার নয়। তিনি ‘সন্ত্রাসী কর্মকাণ্ডের’ আশঙ্কা বাতিল করে দেননি।

এদিকে ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফেলেকসন গত রবিবার বলেন, ‘রবিবার রাতের নির্দয় হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছে। আরো বেশি আহত হয়েছে। নির্দোষ পরিবারগুলো কেনাকাটা করতে বা খেতে বাইরে বের হয়েছিল। সেখানে শিশু, কিশোর ও প্রাপ্তবয়স্করা ছিল। ’

স্থানীয় পুলিশ জানিয়েছে, গোলাগুলির খবর পেয়ে স্থানীয় সময় গত রবিবার শেষ বিকেলের দিকে ফিল্ডস মলে সশস্ত্র পুলিশ কর্মকর্তাদের পাঠানো হয় এবং ভেতরে থাকা লোকজনকে সাহায্যের জন্য অপেক্ষা করতে বলা হয়। বিকেল ৫টা ৪৮ মিনিটে সন্দেহভাজন ব্যক্তিকে একটি রাইফেল, গুলিসহ গ্রেপ্তার করা হয়। এরপর তার কোনো সহযোগী আছে কি না, তা খুঁজে দেখতে পুলিশ  তল্লাশি অভিযান শুরু করে।

পুলিশপ্রধান টমেসন জানান, হামলাকারী একজনই ছিল কি না, তা নিশ্চিত না হওয়া পর্যন্ত কোপেনহেগেনে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। সূত্র : বিবিসি

 



সাতদিনের সেরা