kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

ইমরান খানের ‘আজাদি’ মার্চে লাঠিপেটা, গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের সমাবেশে কাঁদানে গ্যাস নিক্ষেপ এবং লাঠিপেটা করেছে পাকিস্তান পুলিশ। ক্ষমতা হারানোর পর থেকে নতুন সরকারকে চাপে রাখতে দেশজুড়ে সমাবেশ শুরু করেন ইমরান। এর অংশ হিসেবে গতকাল বুধবার রাজধানী ইসলামাবাদ অভিমুখে ‘আজাদি মার্চ’ শীর্ষক লংমার্চের ডাক দেন তিনি।

গতকাল প্রত্যক্ষদর্শী এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সমাবেশটি পেশোয়ার থেকে ইসলামাবাদ যাওয়ার পথে পুলিশের সঙ্গে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) কর্মীদের সংঘর্ষ হয়।

বিজ্ঞাপন

দক্ষিণ এশিয়ার দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার এই সময়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) পাকিস্তানকে যেদিন ৬০০ কোটি মার্কিন ডলার ঋণ ঘোষণা দেওয়ার কথা, সেদিনই এ ধরনের ঘটনা ঘটে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা আমজাদ মালিক জানান, ইমরানের দলের কয়েক ডজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। নেতিবাচক উদ্দেশ্যে সমাবেশটি ডাকা হয়েছে—এ অভিযোগে সরকার সমাবেশটি নিষিদ্ধ ঘোষণা করেছিল।

খোদ ইমরান খানকে গ্রেপ্তার করা হতে পারে—এমন সংবাদ ছড়িয়ে পড়লেও গতকাল দেশটির সুপ্রিম কোর্ট তাঁকে গ্রেপ্তার করা যাবে না মর্মে নির্দেশ দেন এবং রাজধানীর একটি নির্দিষ্ট পয়েন্টে সমাবেশ করার অনুমতি দেন।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া, ডন

 

 



সাতদিনের সেরা