kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

‘পার্টিগেট’ রিপোর্ট জমা

কার্যকলাপের নিন্দা তবে পদ ছাড়বেন না জনসন

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কার্যকলাপের নিন্দা তবে পদ ছাড়বেন না জনসন

বরিস জনসন

যুক্তরাজ্যে করোনা লকডাউনের সময় নিয়ম ভেঙে ডাউনিং স্ট্রিটে পার্টি করা নিয়ে চূড়ান্ত প্রতিবেদন প্রধানমন্ত্রী বরিস জনসনের কাছে গতকাল বুধবার হস্তান্তর করার পর তা প্রকাশ করা হয়। সিভিল সার্ভেন্ট স্যু গ্রের প্রণীত প্রতিবেদনে পার্টিতে অংশ নেওয়া কর্মকর্তাদের নাম ও ছবি অন্তর্ভুক্ত করা হয়েছে।  

প্রতিবেদনে বলা হয়, ডাউনিং স্ট্রিটের পার্টিতে ব্যাপক হারে মদ্যপান চলেছে, দেয়ালে বমি করার ঘটনা ঘটেছে। কখনো কখনো রাত ৪টা পর্যন্ত পার্টি চলেছে।

বিজ্ঞাপন

এতে ডাউনিং স্ট্রিটের জ্যেষ্ঠ নেতৃত্বকে এসব কৃতকর্মের দায় দেওয়া হয়েছে। প্রসঙ্গত, ডাউনিং স্ট্রিট যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয়ের চলতি নাম ১০ ডাউনিং স্ট্রিট  বা ডাউনিং স্ট্রিট।

ধারণা করা হচ্ছিল, স্যু গ্রের অনুসন্ধানী প্রতিবেদনের ফল প্রধানমন্ত্রী হিসেবে বরিস জনসনের ভবিষ্যতের ওপর প্রভাব ফেলতে পারে। কিন্তু সমালোচনামূলক প্রতিবেদন সামনে আসার পরও প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, তিনি পদত্যাগ করছেন না।

প্রাথমিক তদন্তে লকডাউনের বিধি ভাঙা নিশ্চিত হওয়ায় বরিস জনসনসহ প্রধানমন্ত্রীর কার্যালয়ের অনেককে পুলিশ আগেই আর্থিক দণ্ড দিয়েছে।

৩৭ পৃষ্ঠার প্রতিবেদন প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যে জনসনের রক্ষণশীল দলের অন্য নেতারা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রীর পক্ষে সমর্থন জানাতে থাকেন। সূত্র : বিবিসি

 

 



সাতদিনের সেরা