kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

ক্রিপ্টোকারেন্সিতে লেনদেন করবে গুচি

কালের কণ্ঠ ডেস্ক   

৭ মে, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রিপ্টোকারেন্সিতে লেনদেন করবে গুচি

যুক্তরাষ্ট্রে কিছু বিক্রয়কেন্দ্রে ক্রিপ্টোকারেন্সিতে লেনদেন করবে বিলাসবহুল পণ্য নির্মাতা গুচি। আগ্রহী ক্রেতারা বিটকয়েন, ইথেরিয়াম ও লাইটকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিতে পণ্য কিনতে পারবেন।

গুচির এ ঘোষণার মাধ্যমে মূলধারার ব্যবসায় ক্রিপ্টোকারেন্সির গ্রহণযোগ্যতার বিষয়টি আরো এক ধাপ সামনে এগিয়ে এলো। সাম্প্রতিক সময়ে অন্য অনেক প্রতিষ্ঠান ক্রিপ্টোকারেন্সিতে লেনদেনের জন্য নিজেদের দরজা খুলে দিয়েছে।

বিজ্ঞাপন

এ রকম প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে কফি চেইন স্টারবাকস, সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট ও মার্কিন টেলিকম জায়ান্ট এটিঅ্যান্ডটি। এবার গুচিও সে দলে নাম লেখাল। ইতালির খ্যাতনামা এই ব্র্যান্ডের মালিকানা বর্তমানে রয়েছে ফরাসি বহুজাতিক প্রতিষ্ঠান কেরিংয়ের হাতে।

শুধু ক্রিপ্টোকারেন্সিতেই নয়, নিছক মজার ছলে তৈরি ‘মিম’ ক্রিপ্টোকারেন্সি হিসেবে পরিচিতি পাওয়া শিবা ইনু ও ডোজকয়েনেও  লেনদেনের সুযোগ দেবে ইতালির খ্যাতনামা এই ব্র্যান্ড। ক্রেতারা যাঁরা ক্রিপ্টোকারেন্সিতে লেনদেন করবেন, তাঁদের কিউআর কোডসংবলিত একটি ই-মেইল পাঠানো হবে। ওই কিউআর কোডটিকে মোবাইলে থাকা ‘ডিজিটাল অ্যাসেট ওয়ালেট’ বা আর্থিক লেনদেনের অ্যাপে ব্যবহার করার মাধ্যমে লেনদেন করা সম্ভব হবে।

অদূর ভবিষ্যতে সরাসরি নিজেদের পরিচালিত উত্তর আমেরিকার সব বিক্রয়কেন্দ্রে ক্রিপ্টোকারেন্সি লেনদেন সুবিধা আনার পরিকল্পনা রয়েছে বলেও জানিয়েছে বিলাসবহুল এই ব্র্যান্ড।

সূত্র : বিবিসি



সাতদিনের সেরা