kalerkantho

শুক্রবার ।  ২৭ মে ২০২২ । ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৫ শাওয়াল ১৪৪

জাসিন্ডা আরডার্নের জনপ্রিয়তা সর্বনিম্ন পর্যায়ে নেমেছে

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাসিন্ডা আরডার্নের জনপ্রিয়তা সর্বনিম্ন পর্যায়ে নেমেছে

জাসিন্ডা আরডার্ন

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্নের জনপ্রিয়তা ২০১৭ সালে নির্বাচিত হওয়ার পর থেকে এখন সর্বনিম্ন পর্যায়ে। গত বৃহস্পতিবার প্রকাশিত এক জনমত জরিপের ফলাফলে এমনটাই দেখা গেছে। এই জরিপে বলা হচ্ছে, কভিড-১৯ সংক্রান্ত পদক্ষেপ এবং অর্থনৈতিক অগ্রগতির ব্যাপারে সংশয় থাকায় তাঁর জনপ্রিয়তা কমেছে।

সর্বশেষ জরিপের ফলাফলে দেখা গেছে, মাত্র ৩৫ শতাংশ মানুষ এখন জাসিন্ডা আরডার্নকে সমর্থন করে।

বিজ্ঞাপন

গত বৃহস্পতিবার নিউজিল্যান্ডের টেলিভিশন নেটওয়ার্ক টিভিএনজেডের সংবাদ বিভাগ ওয়ান নিউজ ও গবেষণা সংস্থা কান্টারের এই যৌথ জনমত জরিপের ফলাফল প্রকাশ করা হয়।

জাসিন্ডা আরডার্নের প্রতিদ্বন্দ্বী বিরোধী নেতা ক্রিস লুক্সনের জনপ্রিয়তায় বেশ উন্নতি দেখা গেছে। জরিপে অংশগ্রহণকারীদের ১৭ শতাংশ তাঁকে প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চায়। এত দিন তা চাইত মাত্র ৪ শতাংশ। সম্প্রতি লুক্সনকে রক্ষণশীল ন্যাশনাল পার্টির নেতা করা হয়েছে। অবশ্য ২০২৩ সালে অনুষ্ঠেয় নির্বাচনে কারা জয়ী হবে, সে প্রশ্নে আরডার্নের মধ্যবামপন্থী জোট সরকারই এগিয়ে রয়েছে জরিপে।

সমপ্রতি প্রকাশিত পরিসংখ্যানে দেখা গেছে, নিউজিল্যান্ডে  বার্ষিক মুদ্রাস্ফীতি ৫৯ শতাংশে পৌঁছেছে, যা ৩০ বছরের মধ্যে সর্বোচ্চ। আবাসন বাজারে অস্থিরতাকে কেন্দ্র করে এমন পরিস্থিতি তৈরি হয়েছে। সূত্র : এএফপি



সাতদিনের সেরা