kalerkantho

বৃহস্পতিবার ।  ২৬ মে ২০২২ । ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৪ শাওয়াল ১৪৪

উত্তর প্রদেশে বাড়ি বাড়ি প্রচারে অমিত শাহ

বিধানসভা নির্বাচন

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



উত্তর প্রদেশে বাড়ি বাড়ি প্রচারে অমিত শাহ

উত্তর প্রদেশে প্রচারে অমিত শাহ। ছবি : দ্য হিন্দু

ভারতের উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের প্রচার এখন তুঙ্গে। এর মধ্যে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রচারে নতুন মাত্রা যোগ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

গতকাল শনিবার একেবারে বাড়ি বাড়ি গিয়ে প্রচারে শামিল হলেন কেন্দ্রীয় মন্ত্রী। উত্তর প্রদেশের কৈরানা এলাকায় অমিত শাহ এদিন প্রচারে শামিল হন।

বিজ্ঞাপন

নানা কারণে আতঙ্কে ঘর ছেড়ে চলে যাওয়া বাসিন্দাদের অভয় দেন অমিত শাহ। তিনি বলেন, যোগী আদিত্যনাথ নানা ধরনের উন্নয়নমূলক স্কিম চালু করেছেন উত্তর প্রদেশে। তবে সবচেয়ে বড় কথা তিনি উত্তর প্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করেছেন। পাশাপাশি অমিত শাহ জানিয়েছেন, ২০১৪ সালেও এই কইরানায় এসেছিলেন, তবে এবার এখানকার পরিবর্তিত পরিস্থিতি দেখে তাঁর ভালো লাগছে।

এদিন অমিত শাহ বলেন, ‘বাড়ি বাড়ি ঘুরলাম। মানুষের সঙ্গে কথা বললাম। তাঁরা বলছেন, উত্তর প্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অনেকটাই উন্নতি হয়েছে। এর আগে যাঁদের ঘর ছেড়ে চলে যেতে হয়েছিল  তাঁরাও ফিরে আসতে শুরু করেছেন। তাঁরা তাঁদের ব্যবসা শান্তিপূর্ণভাবেই করছেন। একটা নির্দিষ্ট গোষ্ঠীকে তোষামোদ করার ঘটনা আর নেই। আমরা মানুষকে বলার চেষ্টা করছি, আমরা উত্তর প্রদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করতে চাইছি। ’ অমিত শাহ এদিন দাবি করেন, আসন্ন উত্তর প্রদেশ নির্বাচনে বিজেপি ৩০০টির বেশি আসনে জিতবে।

‘মেজাজ বিগড়ে গিয়েছিল’ প্রিয়াঙ্কার :

গুঞ্জন ঠাণ্ডা করে দিয়ে প্রিয়াঙ্কা গান্ধী গতকাল শনিবার বলেন, উত্তর প্রদেশের আসন্ন বিধানসভা ভোটে তাঁকে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।

লখনউতে গত শুক্রবার সংবাদ সম্মেলনে এসংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা যা বলেছিলেন তার জেরে জল্পনা ছড়িয়েছিল, তিনিই বিধানসভা ভোটে কংগ্রেসের মুখ্যমন্ত্রী প্রার্থী হতে যাচ্ছেন।  

গতকাল সেই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে প্রিয়াঙ্কা বলেছেন, ‘উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর মুখ আমি, এ কথা বোঝাতে চাইনি। একের পর এক প্রশ্নে মেজাজ বিগড়ে গিয়েছিল। উত্তর প্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী হিসেবে কাকে তুলে ধরা হবে এখনো ঠিক হয়নি তা। ’

লখনউতে কংগ্রেসের পক্ষ থেকে কর্মসংস্থানের পরিকল্পনার রূপরেখা সংবলিত নির্বাচনী ইশতেহার প্রকাশ ও সংবাদ সম্মেলন করে কংগ্রেস। সেখানে প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হয়, মুখ্যমন্ত্রী পদের জন্য কংগ্রেসের মুখ কে? তাঁর জবাব ছিল— ‘আপনি কি আর কোনো মুখ দেখতে পাচ্ছেন? সর্বত্র তো আমারই মুখ!’ কংগ্রেস নেত্রীর এই কথাতে ডালপালা মেলে গুঞ্জন। তবে শুক্রবার রাতেই প্রিয়াঙ্কা ওই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি হালকা চালে ওই উত্তর দিয়েছিলেন। তাঁকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ধরে নেওয়াটা ভুল হবে।  

সূত্র : এনডিটিভি, আনন্দবাজার



সাতদিনের সেরা