kalerkantho

শনিবার ।  ২১ মে ২০২২ । ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ । ১৯ শাওয়াল ১৪৪৩  

দলে বিভক্তির কথা নাকচ করলেন নওয়াজকন্যা

কালের কণ্ঠ ডেস্ক   

২০ জানুয়ারি, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দলে বিভক্তির কথা নাকচ করলেন নওয়াজকন্যা

মরিয়ম নওয়াজ

পাকিস্তানে সবচেয়ে দীর্ঘ সময়ের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ দাবি করেছেন, দলে কোনো বিভক্তি নেই। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি সামাল দিতে না পেরে নিজেদের অযোগ্যতা ঢাকতে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকার এ ধরনের গল্প বানাচ্ছে।

পাকিস্তানের দুর্নীতিবিরোধী সংস্থা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) দায়ের করা একটি মামলায় ইসলামাবাদ হাইকোর্টে গত মঙ্গলবার হাজিরা দিতে এসে নওয়াজকন্যা সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন। এ সময় মরিয়ম বলেন, দলের জ্যেষ্ঠ নেতাদের কারাবন্দি হওয়া, তাঁদের বিরুদ্ধে রাজনৈতিক হয়রানিমূলক মামলা এবং হুমকির মুখোমুখি হওয়াসহ তাঁর দল গত কয়েক বছরে বহু উত্থান-পতন দেখেছে।

বিজ্ঞাপন

তবে দল সব কিছু সহ্য করেছে এবং অটুট রয়েছে।

গত রবিবার ইমরান সরকারের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী দাবি করেন, পিএমএল-এনের চার নেতা ‘কোনো একজনের’ সঙ্গে সাক্ষাৎ করেছেন। লন্ডনে চিকিৎসাধীন ‘কার্যত নির্বাসিত’ নওয়াজ শরীফ ‘অযোগ্য’ হলে তাঁরা নিজেদের দলীয় প্রধান হিসেবে দেখতে চান। এ বিষয়ে মরিয়ম বলেন, ওই মন্ত্রীর কথাবার্তা মূল সমস্যা থেকে নজর ঘুরিয়ে দেওয়ার কৌশল, যাতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে গণমাধ্যমের প্রশ্নের মুখে পড়তে না হয়। সূত্র : দ্য ডন



সাতদিনের সেরা