kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

ভারতে মৃত্যু বেড়েছে

যুক্তরাজ্যে যেতে কভিড পরীক্ষা বাধ্যতামূলক

কালের কণ্ঠ ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাজ্যে ভ্রমণের ক্ষেত্রে যাত্রা করার আগে করোনাভাইরাস পরীক্ষার ‘নেগেটিভ’ প্রতিবেদন দেখাতে হবে। ভাইরাসটির নতুন ধরন ওমিক্রনের বিস্তারের পরিপ্রেক্ষিতে দেশটি আবার এ নিয়ম চালু করল। এদিকে ভারতে নতুন ওমিক্রন শনাক্তের পাশাপাশি কভিডে মৃতের সংখ্যা বাড়ছে।

মঙ্গলবার থেকে যুক্তরাজ্যের উদ্দেশে যাত্রা করা সবাইকেই ফ্লাইটে ওঠার আগে ৪৮ ঘণ্টার মধ্যে নেওয়া করোনা পরীক্ষার নেগেটিভ প্রতিবেদন দেখাতে হবে।

বিজ্ঞাপন

শনিবার রাতে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ নির্দেশনা দিয়েছে। যেকোনো দেশ থেকে আসা ১২ বছরের বেশি বয়সী সবার ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য হবে। বর্তমানে দেশটিতে পৌঁছার পর যাত্রীদের দুই দিনের মধ্যে পিসিআর টেস্ট করতে হচ্ছে।

আবার এ ভ্রমণ বিধি-নিষেধ আরোপে ক্ষুব্ধ হয়েছেন পরিবহনশিল্পের সঙ্গে যুক্ত ব্যক্তিরা। বিজনেস ট্রাভেল অ্যাসোসিয়েশন বলেছে, এ ধরনের পদক্ষেপ পরিবহনশিল্পের জন্য বড় ধরনের আঘাত।

এদিকে ভারতের রাজধানী নয়াদিল্লিতে আফ্রিকার দেশ তানজানিয়া থেকে আসা ৩৭ বছর বয়সী এক ব্যক্তির শরীরে ওমিক্রন শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে পাঁচজনের শরীরের এই নতুন ধরন শনাক্ত হলো। ভারতে সাধারণভাবে কভিডে মৃত্যু বাড়ছে। রবিবার দেশটিতে এই রোগে দুই হাজার ৭৯৬ জনের মৃত্যু হয়েছে। গত ২০২০ সালের জুলাইয়ের পর এক দিনে মৃত্যুর এ সংখ্যা এটাই সর্বোচ্চ। গত শনিবার মারা যায় ৩৯১ জন। গতকাল পর্যন্ত দেশটিতে কভিডে মৃত্যু দাঁড়াল চার লাখ ৭৩ হাজার ৩২৬ জনে। সূত্র : এএফপি ও এনডিটিভি।



সাতদিনের সেরা