kalerkantho

বুধবার । ১২ মাঘ ১৪২৮। ২৬ জানুয়ারি ২০২২। ২২ জমাদিউস সানি ১৪৪৩

ভাইকে বাঁচাতে গিয়ে চাকরি হারালেন সিএনএন তারকা

কালের কণ্ঠ ডেস্ক   

৬ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভাইকে বাঁচাতে গিয়ে চাকরি হারালেন সিএনএন তারকা

বড় ভাই নিউ ইয়র্কের সাবেক গভর্নর অ্যান্ড্রু কুমোকে যৌন নিপীড়নের মামলা মোকাবেলায় সহযোগিতা করায় চাকরি হারিয়েছেন সিএনএনের তারকা উপস্থাপক ক্রিস কুমো।

১১ জন নারীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠায় কিছুদিন আগে পদত্যাগ করতে বাধ্য হন নিউ ইয়র্ক গভর্নর অ্যান্ড্রু কুমো। তবে তিনি বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে আসছিলেন। অ্যান্ড্রু কুমোর দাবি, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

বিজ্ঞাপন

ভাইকে যৌন কেলেঙ্কারির মামলা থেকে বাঁচাতে পর্দার অন্তরালে ক্রিস চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছিল। অভিযোগ ওঠার পর গত মঙ্গলবার তাঁকে সাময়িক বরখাস্ত করে সিএনএন। তাঁর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে এরপর তদন্ত শুরু হয়। তখন প্রতিষ্ঠানটির বিবৃতিতে বলা হয়েছিল, চাকরির আগে পরিবারকে অগ্রাধিকার দেওয়ার প্রয়োজনীয়তা সিএনএন বোঝে এবং এর প্রশংসা করে। তবে ক্রিস তাঁর ভাইকে যে ধরনের পরামর্শ দিয়েছেন, তা সাংবাদিকতার নীতিবিরোধী।

ক্রিসের বিরুদ্ধে তদন্তে নতুন তথ্য বের হয়ে আসার পর তাঁকে চূড়ান্তভাবে বরখাস্তের ঘোষণা দেয় সিএনএন। প্রতিষ্ঠানটির এক বিবৃতিতে বলা হয়, ‘যৌন হয়রানির বিরুদ্ধে লড়াইয়ে ক্রিস কুমো তাঁর রাজনীতিবিদ ভাইকে কিভাবে সহযোগিতা করেছেন, তা জানতে স্বনামধন্য একটি আইনি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছিল। পর্যালোচনা শুরুর পর নতুন তথ্য পাওয়া যাচ্ছে। আর এ অবস্থায় অবিলম্বে তাঁর সঙ্গে আমাদের প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের সিদ্ধান্ত কার্যকর করা হচ্ছে। ’

বরখাস্তের সিদ্ধান্তে প্রতিক্রিয়া জানিয়ে একটি বিবৃতি দিয়েছেন ৫১ বছর বয়সী ক্রিস কুমো। হতাশা প্রকাশ করে তিনি বলেন, ‘সিএনএন থেকে যেভাবে বিদায় নিতে চেয়েছিলাম, সেভাবে হলো না। ’ সূত্র : বিবিসি।



সাতদিনের সেরা