kalerkantho

সোমবার । ৩ মাঘ ১৪২৮। ১৭ জানুয়ারি ২০২২। ১৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতিসংঘের দপ্তরের সামনে থেকে অস্ত্রধারী আটক

কালের কণ্ঠ ডেস্ক   

৪ ডিসেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতিসংঘের দপ্তরের সামনে থেকে অস্ত্রধারী আটক

নিউ ইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরের সামনে থেকে বৃহস্পতিবার অস্ত্রধারী এক ব্যক্তিকে আটক করেছে স্থানীয় পুলিশ। অস্ত্রধারী ওই ব্যক্তি অবস্থান নেওয়ায় সদর দপ্তরের চারপাশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছিল। ঘণ্টা তিনেক পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিভিন্ন টেলিভিশনের সরাসরি সম্প্রচার করা চিত্রে দেখা যায়, অস্ত্রধারী ব্যক্তি পুলিশের কাছে আত্মসমর্পণ করছেন। এ ছাড়া নিউ ইয়র্ক পুলিশ টুইট বার্তায় জানিয়েছে, ওই ব্যক্তি তাদের হেফাজতে রয়েছে। জনসাধারণের জন্যও কোনো ঝুঁকি নেই।

অস্ত্রধারীর তৎপরতার কারণে প্রতিক্রিয়া হিসেবে জাতিসংঘ সদর দপ্তর সাময়িকভাবে লকডাউন করে রাখা হয়। জানা গেছে, আত্মসমর্পণের আগে ওই অস্ত্রধারী লোক রাস্তায় কয়েকটি নোটবই রেখে গেছেন। পুলিশ সেগুলো সংগ্রহ করে খতিয়ে দেখছে। নিউ ইয়র্ক পুলিশের একজন মুখপাত্র বলেছেন, এলাকা থেকে যানবাহন সরিয়ে নেওয়ার সময় পুলিশ লোকটির সঙ্গে কথা বলার চেষ্টা করে। লোকটির বয়স ষাটের কাছাকাছি বলে মনে করা হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক জাতিসংঘের একজন কর্মকর্তা বলেন, বিশ্ব সংস্থার সদর দপ্তরের সামনের প্রবেশপথে ওই ব্যক্তি প্রথমে আত্মহত্যার হুমকি দিয়েছিলেন। বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যায়, সশস্ত্র পুলিশ লোকটিকে ঘিরে রেখেছে। তিনি অনেক সময় ধরে অস্ত্র হাতে ফুটপাতে হাঁটতে থাকেন। সূত্র : রয়টার্স।



সাতদিনের সেরা