kalerkantho

শুক্রবার । ৭ মাঘ ১৪২৮। ২১ জানুয়ারি ২০২২। ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ট্রাম্পের উপদেষ্টা কংগ্রেস অবমাননায় অভিযুক্ত

কালের কণ্ঠ ডেস্ক   

১৪ নভেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রাম্পের উপদেষ্টা কংগ্রেস অবমাননায় অভিযুক্ত

স্টিভ ব্যানন

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উপদেষ্টা স্টিভ ব্যাননকে কংগ্রেস অবমাননার জন্য অভিযুক্ত করেছে দেশটির বিচার বিভাগ।

ব্যানন ওয়াশিংটনের ক্যাপিটল হিলে (কংগ্রেস ভবন) হামলার তদন্তে কংগ্রেস কমিটির কাছে সাক্ষ্য ও তথ্য-প্রমাণ দিতে অস্বীকৃতি জানিয়েছিলেন। এ কারণে গত শুক্রবার তাঁকে অভিযুক্ত করা হয়। গত বছরের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে বিক্ষুব্ধ ট্রাম্প সমর্থকরা হামলা চালায়।

বিজ্ঞাপন

ওই সহিংসতায় নিহত হয় পাঁচজন।

গত শুক্রবার ব্যাননকে অভিযুক্ত করার কিছু আগে ট্রাম্পের সাবেক চিফ অব স্টাফ মার্ক মিডোজও তদন্ত কমিটির কাছে সাক্ষ্য দিতে অস্বীকৃতি জানান। তাঁকেও একই অভিযোগে অভিযুক্ত করা হতে পারে।

ব্যাননকে অভিযুক্ত করার পর এক বিবৃতিতে সিলেক্ট কমিটির চেয়ারম্যান বিনি টমসন ও ভাইস চেয়ারম্যান লিজ চেইনি বলেন, স্টিভ ব্যাননের অভিযুক্ত হওয়ার মধ্য দিয়ে পরিষ্কার বার্তা দেওয়া হলো যে কেউ আইনের ঊর্ধ্বে নয়।

ট্রাম্প সমর্থকদের বিক্ষোভের পরিকল্পনা সম্পর্কে ব্যানন কী জানতেন, সে বিষয়ে সাক্ষ্য দেওয়ার জন্য তাঁকে তলব করা হয়েছিল; কিন্তু তিনি সাক্ষ্য দিতে অস্বীকৃতি জানান। এরপর প্রতিনিধি পরিষদ গত মাসে মামলাটি বিচার বিভাগে পাঠানোর জন্য ভোট দেয়। সূত্র : বিবিসি।



সাতদিনের সেরা