kalerkantho

সোমবার । ১৪ অগ্রহায়ণ ১৪২৮। ২৯ নভেম্বর ২০২১। ২৩ রবিউস সানি ১৪৪৩

নরওয়েতে পাঁচজনকে হত্যা

হামলাকারীর চিকিৎসা চলছে

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নরওয়ের কুংসবার্গ শহরে তীর ছুড়ে পাঁচজনকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ব্যক্তির মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন উঠেছে। এ অবস্থায় তাকে চিকিৎসাকেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার নরওয়ের আদালতের নির্দেশে তাকে চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়।

আদালতের নির্দেশে হামলাকারীকে চিকিৎসাকেন্দ্রে পাঠানোর প্রসঙ্গে সংশ্লিষ্ট প্রসিকিউটর গতকাল শুক্রবার এনআরকে শীর্ষক নরওয়ের সরকারি সম্প্রচারমাধ্যমকে বলেন, ‘তার স্বাস্থ্য পরীক্ষার ভিত্তিতে এটাই সবচেয়ে ভালো সমাধান।’ তাকে চার সপ্তাহ সেখানে রাখা হবে। এর মধ্যে প্রথম দুই সপ্তাহ তাকে আইসোলেশনে রাখা হবে। গত বৃহস্পতিবার থেকে তার মানসিক স্বাস্থ্য পরীক্ষার যে প্রক্রিয়া শুরু করা হয়েছে, তা কয়েক মাস পর্যন্ত চলতে পারে।

স্থানীয় সময় গত বুধবার সন্ধ্যা ৬টার কিছু পরে কুংসবার্গে হামলার ঘটনাটি ঘটে। এ ঘটনায় দেশটির পুলিশ ৩৭ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ওই ব্যক্তি একজন ধর্মান্তরিত মুসলিম। তিনি কট্টরপন্থী হয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে। বুধবার রাতে গ্রেপ্তারের পর রাতভর বেশ কয়েক ঘণ্টা পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে। তবে কেন তিনি এ হামলা চালিয়েছেন বা উদ্দেশ্য সম্পর্কে পুলিশ কোনো তথ্য দেয়নি। সূত্র : গার্ডিয়ান।



সাতদিনের সেরা