kalerkantho

বৃহস্পতিবার । ১২ কার্তিক ১৪২৮। ২৮ অক্টোবর ২০২১। ২০ রবিউল আউয়াল ১৪৪৩

কংগ্রেস ছাড়লেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কংগ্রেস ছাড়লেন গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী

কংগ্রেস ত্যাগ করলেন ভারতের গোয়ার সাবেক মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের প্রবীণ নেতা লুইজিনহো ফালেইরো। গতকাল সোমবার তিনি বিধানসভার সদস্য পদ ছাড়েন। এদিন বিধানসভার স্পিকারের কাছে পদত্যাগপত্রও জমা দেন। তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন বলে গুঞ্জন রয়েছে। গতকালই এক সংবাদ সম্মেলনে ওই ঘোষণা আসার কথা।

ফালেইরোর দলবদলের জল্পনা কয়েক দিন ধরেই শুরু হয়েছিল। প্রকাশ্যে এই কংগ্রেস নেতা গতকাল বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কঠিন চ্যালেঞ্জের মুখে ফেলেছেন। মমতা ফর্মুলা জয় পেয়েছে পশ্চিমবঙ্গে।’ যদিও তখন দলবদলের কথা জিজ্ঞাসা করায় তিনি বলেছিলেন, কংগ্রেস পরিবারেরই সদস্য তিনি থাকছেন। গোয়ার রাজনৈতিক মহলের ধারণা, কংগ্রেস পরিবার বলতে তিনি তৃণমূলকে বুঝিয়েছেন।

যদিও এ মনোভাব তাঁর কথা থেকেই স্পষ্ট হয়েছিল। তিনি বলেন, ‘চার কংগ্রেসি দলের মধ্যে মমতাই একমাত্র মোদিকে কড়া চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছিলেন। মোদি পশ্চিমবঙ্গে ২০০ সভা করেছিলেন, অমিত শাহ ২৫০ সভা করেছিলেন, তারপর ইডি, সিবিআইকে আসরে নামানো হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত জয় পেয়েছে মমতা ফর্মুলা।’ মমতাকে ‘স্ট্রিট ফাইটার’ বলে উল্লেখ করে তিনি বলেন, ‘‘আমাদের একই আদর্শে এমন লড়াকু নেতৃত্ব প্রয়োজন। আমার মনে হয় বৃহত্তর স্বার্থে সব কংগ্রেসি দলের এক ছাতার তলে এসে বিজেপির বিরুদ্ধে লড়াই করা উচিত।’

সূত্র : পিটিআই।



সাতদিনের সেরা