kalerkantho

মঙ্গলবার । ৩ কার্তিক ১৪২৮। ১৯ অক্টোবর ২০২১। ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বিজেপি ছেড়ে তৃণমূলে বাবুল সুপ্রিয়

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিজেপি ছেড়ে তৃণমূলে বাবুল সুপ্রিয়

তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন পশ্চিমবঙ্গের আসানসোলের বিজেপি সংসদ সদস্য তথা নরেন্দ্র মোদির সরকারের সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে গতকাল শনিবার তিনি পশ্চিমবঙ্গের শাসকদলের পতাকা হাতে তুলে নেন। এ সময় আরো উপস্থিত ছিলেন তৃণমূলের রাজ্যসভার সংসদ সদস্য ডেরেক ও’ব্রায়েন।

বিধানসভার ভবানীপুর আসনে উপনির্বাচনের আগে আগে বাবুলের এই পদত্যাগ বিজেপির জন্য একটি বড় আঘাত বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি মোদি কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল করলে মন্ত্রিত্ব খোয়ান বাবুল। প্রায় সঙ্গে সঙ্গেই এ নিয়ে নিজের ক্ষোভ প্রকাশ্যে আনেন মোদির মন্ত্রিসভার দুইবারের মন্ত্রী। রাজনীতি ছাড়ার ঘোষণার পাশাপাশি জানান তিনি লোকসভার সদস্য পদও ছেড়ে দেবেন। সে সময় বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সভাপতিত্বে দলের কেন্দ্রীয় নেতৃত্বের বৈঠকে তাঁকে শান্ত করা হয়। সেই বৈঠক থেকে বেরিয়ে বাবুল জানান, তিনি রাজনীতি ছেড়ে দিলেও সংসদ সদস্যের পদ ছাড়ছেন না। সঙ্গে এটাও বলেছিলেন যে তিনি অন্য কোনো রাজনৈতিক দলে যোগ দেবেন না। কিন্তু নরেন্দ্র মোদির জন্মদিন কাটতে না কাটতেই চমক দিলেন বাবুল। দীর্ঘদিন পর যখন প্রকাশ্যে এলেন, তখন গলায় তৃণমূলের উত্তরীয়।

গতকাল বাবুলের যোগদান চমক শুধু বিজেপির কাছেই নয়, চমক তৃণমূলের কাছেও। বিধানসভার ভবানীপুর উপনির্বাচনের আগে এমন চমক পাওয়া যাবে, তা অনেকেই আশা করেননি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।



সাতদিনের সেরা