kalerkantho

রবিবার । ১১ আশ্বিন ১৪২৮। ২৬ সেপ্টেম্বর ২০২১। ১৮ সফর ১৪৪৩

দিল্লিতে শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ

কালের কণ্ঠ ডেস্ক    

৫ আগস্ট, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিল্লিতে শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিক্ষোভ

শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে ভারতের নয়াদিল্লিতে গতকাল বিক্ষোভ করেন স্টুডেন্ট ফেডারেশন অব ইন্ডিয়ার (এসএফআই) সদস্যরা। ছবি : এএফপি

ভারতের রাজধানী নয়াদিল্লিতে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর মাকে ভয় দেখিয়ে জোর করে মরদেহ পুড়িয়ে ফেলার প্রতিবাদে বিক্ষোভ চলছে। গতকাল বুধবার চতুর্থ দিনের মতো দিল্লির ক্যান্টনমেন্ট এলাকার পুরানা নাঙ্গালে বিক্ষোভ করে স্থানীয়রা।

গত রবিবার এক পুরোহিতের বিরুদ্ধে দলিত সম্প্রদায়ের ওই শিশুকে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ করেন শিশুর মা-বাবা। স্থানীয়দের বিক্ষোভের মুখে অভিযুক্তকে আটক করেছে পুলিশ। অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

পুরানা নাঙ্গালে মা-বাবার সঙ্গে থাকত শিশুটি। গত রবিবার বিকেলে বাড়ির কাছে শ্মশানের ওয়াটার কুলার থেকে পানি আনতে গিয়ে আর বাড়ি ফেরেনি শিশুটি। সন্ধ্যার দিকে শ্মশানের পুরোহিত পণ্ডিত রাধেশ্যাম ও এক স্থানীয় লোক এসে মেয়ের মা-বাবাকে শ্মশানে নিয়ে শিশুর মরদেহ দেখিয়ে জানান, সে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মারা গেছে। পুলিশে খবর দিতে চাইলে অভিযুক্তরা জানান, পুলিশ শিশুর ময়নাতদন্ত করে শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ চুরি করে বিক্রি করে দেবে। পরে জোর করে মা-বাবার অমতেই শিশুর মরদেহ পুড়িয়ে দেন পুরোহিত।

শিশুর মা-বাবার দাবি, শিশুর বাঁ হাতের কবজি ও কনুইয়ে পোড়া দাগ ছিল এবং ঠোঁট নীল হয়ে ছিল। শিশুর মা-বাবা বাড়িতে এসে এ ঘটনা স্থানীয়দের জানালে পরে পুলিশে খবর দেওয়া হয়। সূত্র : বিবিসি।



সাতদিনের সেরা