kalerkantho

শুক্রবার । ২ আশ্বিন ১৪২৮। ১৭ সেপ্টেম্বর ২০২১। ৯ সফর ১৪৪৩

মমতা-সোনিয়া কথা আজ

লড়াইয়ে মমতাকেই এগিয়ে দিচ্ছে কংগ্রেস

কালের কণ্ঠ ডেস্ক   

২৮ জুলাই, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লড়াইয়ে মমতাকেই এগিয়ে দিচ্ছে কংগ্রেস

তৃণমূল হোক আর কংগ্রেস, দুই পক্ষের লক্ষ্য একটাই—২০২৪ সালে দিল্লির কুর্সি দখল। নরেন্দ্র মোদিকে হারাতেই হবে। তাই আর দেরি করতে চাইছেন না কংগ্রেস ও তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। ২০২৪ সালের লোকসভা ভোট আসতে এখনো বাকি তিন বছর। কিন্তু এখনই লড়াইয়ের জন্য বিজেপিবিরোধী জোট গড়ার প্রস্তুতিতে নেমে পড়েছেন তৃণমূলের প্রধান ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল মমতা দিল্লিতে দেখা করেছেন কংগ্রেসের তিন শীর্ষ নেতা কমল নাথ, অভিষেক মনু সিঙ্ঘভি ও আনন্দ শর্মার সঙ্গে। আজ বুধবার কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে মমতার সাক্ষাৎ হওয়ার কথা।

মধ্য প্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী কমল নাথের সঙ্গে তৃণমূল নেত্রী মমতার সুসম্পর্কের কথা রাজধানীতে সবাই জানে। আরেক কংগ্রেস শীর্ষ নেতা অভিষেক মনু সিঙ্ঘভি নারদ মামলা থেকে শুরু করে অনেক মামলায়ই তৃণমূল নেতাদের হয়ে আইনজীবী হিসেবে কাজ করে চলেছেন। রাজনৈতিক মহলের কথায়, মোদিবিরোধী মুখ হিসেবে এখন মমতার ভূমিকা গুরুত্বপূর্ণ। তাই মমতার সঙ্গেই জোট তৈরি করে নতুন করে জাতীয় রাজনীতিতে নিজেদের প্রাসঙ্গিক করে তুলতে মরিয়া কংগ্রেস।

কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী ও মমতার মধ্যে সুসম্পর্ক তো রয়েছেই। একে অন্যকে ব্যক্তি আক্রমণ করেন না। সাম্প্রতিককালে পেগাসাসকাণ্ডে কংগ্রেস-তৃণমূলের মধ্যে নতুন করে সখ্য তৈরি হয়েছে।  সূত্র : আজকাল, আনন্দবাজার পত্রিকা।



সাতদিনের সেরা