kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

যুক্তরাষ্ট্রে মিছিলে পিকআপের ধাক্কায় নিহত ১

কালের কণ্ঠ ডেস্ক   

২১ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রের দক্ষিণ ফ্লোরিডার ফোর্ট লডারডেলে এক মিছিরে পিকআপ ট্রাকের ধাক্কায় একজন নিহত ও একজন আহত হয়েছেন। এটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যমূলক হামলা, তা তাৎক্ষণিক নিশ্চিত করেনি পুলিশ।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, গত শনিবার এলজিবিটিকিউ সম্প্রদায়ের পক্ষ থেকে উইলটন ম্যানর্স স্টোনওয়াল প্রাইড শীর্ষক পদযাত্রার আয়োজন করা হয়। একটি সাদা রঙের পিকআপ অন্যান্য গাড়ির মতোই পদযাত্রায় অংশ নিয়েছিল। হঠাৎই চালক পিকআপের গতি বাড়িয়ে দেন এবং মিছিলের লোকজনের ওপর উঠিয়ে দেন। পরে পিকআপটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের নার্সারিতে ঢুকে পড়ে। ঘটনার জন্য দায়ী পিকআপচালককে গ্রেপ্তার করেছে পুলিশ। গুরুতর আহত দুজনকে স্থানীয় মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে একজনকে মৃত ঘোষণা করা হয়।

চালকের উদ্দেশ্য জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ, কিন্তু শহরটির মেয়র ডিন ট্রানট্যালিস ঘটনাটিকে এলজিবিটিকিউ সম্প্রদায়ের ওপর ইচ্ছাকৃত হামলা আখ্যা দিয়েছেন। এদিকে ফোর্ট লডারডেলের সমকামী সংগঠনের প্রেসিডেন্ট জাস্টিন নাইট জানিয়েছেন, চালক এবং ঘটনায় নিহত ব্যক্তি দুজনই সংগঠনের সদস্য। এ দুর্ঘটনাকে তিনি দুর্ভাগ্যজনক হিসেবে উল্লেখ করেছেন।

এক বিবৃতিতে ফোর্ট লডারডেল পুলিশের গোয়েন্দা আলী অ্যাডামসন বলেছেন, ‘ঘটনার বিষয়ে তদন্ত চলছে। আমরা সব সম্ভাবনা খতিয়ে দেখছি।’ ঘটনার বিষয়ে পুলিশ ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশনের (এফবিআই) সঙ্গে কাজ চলছে বলে জানিয়েছেন তিনি। সূত্র : এএফপি।